সাগর-রুনি হত্যার বিচার দাবিতে প্রতীকী অনশন

প্রকাশিত: 5:25 PM, February 11, 2020

সাগর-রুনি হত্যার বিচার দাবিতে প্রতীকী অনশন

Sharing is caring!

ক্রাইম সিলেট ডেস্ক : সাংবাদিক দম্পতি সাগর সারোয়ার ও মেহেরুন রুনি হত্যার বিচার দাবিতে নারায়ণগঞ্জে প্রতীকী অনশন কর্মসূচি পালন করেছেন সাংবাদিকরা। মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত জেলার কেন্দ্রীয় শহীদ মিনারে এ কর্মসূচি পালন করা হয়।

সিদ্ধিরগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সভাপতি নজরুল ইসলাম বাবুলের সভাপতিত্বে অনশন কর্মসূচিতে নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি মাহবুবুর রহমান মাসুম, সাবেক সভাপতি রুমন রেজা, সাবেক সাধারণ সম্পাদক ও দৈনিক সোজাসাপটা পত্রিকার সম্পাদক আবু সাউদ মাসুদ, নারায়ণগঞ্জ জেলা সাংবাদিক ইউনিয়নের সভাপতি আব্দুস সালাম, রূপগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি ও কলামিস্ট মীর আব্দুল আলিম, জেলা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আমির হোসেইন স্মিথ, সমকালের জেলা প্রতিনিধি আল আমিন খান মিঠুসহ জেলার বিভিন্ন পত্রিকা, টেলিভিশন ও অনলাইন মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

অনশন কর্মসূচিতে বক্তারা বলেন, সাগর-রুনি হত্যাকাণ্ডের পর ৮ বছরে ৭১ বার মামলার তদন্ত প্রতিবেদন পিছিয়েছে। সাংবাদিকরা জীবন বাজি রেখে কাজ করেন। কিন্তু সেই সাংবাদিকদের নির্মমভবে হত্যা করা হয়।

বক্তারা আরও বলেন, সাগর-রুনি হত্যাকাণ্ডের পর এখন পর্যন্ত ঘটনা তদন্তের বিষয়ে সরকার ও তদন্ত সংস্থার গৃহীত পদক্ষেপ সম্পর্কে বিস্তারিত তথ্য দিয়ে আগামী ১৫ দিনের মধ্যে সরকারি প্রেসনোট জারি করতে হবে। তদন্ত কাজ দ্রুত সম্পন্ন করতে আইনশৃঙ্খলা বাহিনীর ডিআইজি কর্মকর্তাদের মধ্যে থেকে ৫ সদস্যের একটি পরার্মশক ও তদারক কমিটি গঠন করতে হবে। তদন্তের অগ্রগতি সম্পর্কে সম্পাদক পরিষদকে প্রতিমাসে অন্তত একবার জানাতে হবে। ২০২১ সালের ১১ ফেব্রুয়ারির মধ্যে সাগর-রুনির খুনিদের গ্রেফতার করে বিচার কাজ সম্পন্ন করতে হবে।

বিজ্ঞাপন

আর্কাইভ

February 2020
S S M T W T F
« Jan    
1234567
891011121314
15161718192021
22232425262728
29  

সর্বশেষ খবর

………………………..

shares