ডিবি পুলিশের অভিযানে কোম্পানীগঞ্জের আলোচিত পাথর খেকো আইয়ুব আলী গ্রেফতার

প্রকাশিত: 5:29 PM, January 23, 2020

ডিবি পুলিশের অভিযানে কোম্পানীগঞ্জের আলোচিত পাথর খেকো আইয়ুব আলী গ্রেফতার

Sharing is caring!

স্টাফ রিপোর্টার :: সিলেট জেলার পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন পিপিএম এর নির্দেশনায় জেলা গোয়েন্দা শাখা (উত্তর) এর অফিসার ইনচার্জ মোঃ সাইফুল আলম এর নেতৃত্বে ডিবির একটি টিম বৃহস্পতিবার বিকাল ৩ ঘটিকায় আলোচিত পাথর খেকো আইয়ুব আলীকে গ্রেফতার করা হয়।

জানা গেছে, গোয়াইনঘাট থানাধীন সালুটিকর এলাকা থেকে কোম্পানীগঞ্জ উপজেলার ছিকাডহর (শাহ আরিফিন)’র মৃত মনফর আলী ছেলে শাহ আরিফিন টিলার আলোচিত পাথর খেকো ও ছাতকের আলোচিত বুলবুল হত্যাসহ একাধিক মামলার আসামি আইয়ুব আলীকে গ্রেফতার করা হয়েছে।

তার বিরুদ্ধে কোম্পানীগঞ্জের শাহ আরফিনসহ বিভিন্ন এলাকায় পরিবেশ ধ্বংস করে পাথর উত্তোলনসহ বিপজ্জনক স্থানে শ্রমিকদের জোর পূর্বক পাথর উত্তোলনে বাধ্য করে নিরীহ শ্রমিকের প্রাণহানীর ঘটনায় সরাসরি জড়িত আছে মর্মে তথ্য রয়েছে।

এছাডা তার বিরুদ্ধে ইতোপূর্বে ০৩টি খুনসহ বিভিন্ন অভিযোগে ০৭টি মামলা বিজ্ঞ আদালতে বিচারাধীন। পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য গ্রেফতারকৃত আইয়ুব আলীকে কোম্পানীগঞ্জ থানা পুলিশের নিকট হস্তান্তর করা হয়েছে।

সিলেট জেলার পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন পিপিএম বলেন সিলেট জেলার কোম্পানীগঞ্জসহ বিভিন্ন এলাকায় পুলিশসহ টাস্কফোর্সের নিয়মিত অভিযানের পরও একটি চক্র পরিবেশ ধ্বংস করে যান্ত্রিক পদ্ধতিতে পাথর উত্তোলনে অপতৎপরতা চালানোর চেষ্টা করেছে। এতে বিভিন্ন সময় নিরীহ শ্রমিক মৃত্যুর মত অনাকাংখিত ঘটনা ঘটছে।

এরই পরিপ্রেক্ষিতে অবৈধভাবে পাথর উত্তোলনের সাথে জড়িত মূল হোতাদের গ্রেফতারের জন্য ডিবিসহ সংশ্লিষ্টদের কঠোর নির্দেশনা দেওয়া হয়েছে। অবৈধভাবে যান্ত্রিক উপায়ে পাথর উত্তোলনের সাথে জড়িত অন্যান্য হোতাদের শীঘ্রই আইনের আওতায় আনা হবে।

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

সর্বশেষ খবর

………………………..

shares