কানাইঘাটে মৎস্য খামারে বিষ প্রয়োগ করে মাছ নিধন

প্রকাশিত: ৯:১৯ অপরাহ্ণ, জানুয়ারি ১৬, ২০২০

কানাইঘাটে মৎস্য খামারে বিষ প্রয়োগ করে মাছ নিধন

Sharing is caring!

কানাইঘাট প্রতিনিধি :: কানাইঘাট বীরদল হাওর এলাকায় অবস্থিত সিলেট জেলার সর্ববৃহৎ এ.এইচ. ফিশারিজ ফার্মের একটি মৎস্য খামারে বিষ প্রয়োগের মাধ্যমে কয়েক লক্ষ টাকার মাছের পোনা নিধনের ঘটনায় এলাকায় জনমনে বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে।

এ ঘটনায় থানায় অভিযোগ দায়েরের প্রেক্ষিতে থানার এসআই আবু কাউছার গতকাল বৃহস্পতিবার বিকেল ৪টায় ঘটনাস্থল পরিদর্শন করে মৎস্য খামারের পোনা সহ বিভিন্ন প্রজাতির মাছ বিষ প্রয়োগ করে নিধনের ঘটনাটি দেখেন এবং আলামত স্বরূপ মরা মাছ সহ ও খামারের কিছু পানি পরীক্ষা নিরীক্ষা করার জন্য নিয়ে আসেন।

অভিযোগে জানা যায় গত মঙ্গলবার রাতে দুষ্কৃতিকারীরা দুবাই প্রবাসী বড়দেশ নয়াগ্রামের আব্দুল হাই এর মালিকানাধীন সিলেট জেলার সর্ববৃহৎ মৎস্য খামার এ.এইচ. ফিশারিজ ফার্মের চারুকুঁড়ি নামক একটি বড় মৎস্য খামারে বিষ প্রয়োগ করে। বিষ প্রয়োগের ফলে খামারের বিভিন্ন প্রজাতির কয়েক লক্ষ টাকার রেনুপোনা সহ বিলের ছোট-বড় মাছ মরে পানিতে ভেসে উঠে।

এ ঘটনায় খামারের দেখা শুনার কাজে নিয়োজিত বীরদল গ্রামের মৃত সফাত আলীর পুত্র মঈন উদ্দিন বাদী হয়ে খামারের মাছ বিষ দিয়ে মেরে ফেলার ঘটনায় কানাইঘাট থানায় বাদী হয়ে ৬ জনের বিরুদ্ধে গত বুধবার একটি অভিযোগ দায়ের করেন। অভিযোগে উল্লেখ করা হয়েছে পূর্ব শত্রæতার জের ধরে খামারে বিষ প্রয়োগ করে প্রায় ৫ লক্ষ টাকার ক্ষতি সাধন করা হয়েছে।

এসআই আবু কাউছারের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, মৎস্য খামার ও বিলের মাছ বিষ প্রয়োগ দ্বারা নিধনের সত্যতা পুলিশ পেয়েছে। আলামত স্বরুপ মরা মাছ ও কিছু পানি পরীক্ষার জন্য আনা হয়েছে। এ ঘটনাটি আমরা তদন্ত করছি এবং জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

বিজ্ঞাপন

আর্কাইভ

সর্বশেষ খবর

………………………..

shares