টেকনোলজি ও নার্সিং কোর্স বন্ধে বিজ্ঞপ্তি জারির নির্দেশ

প্রকাশিত: 8:15 PM, January 11, 2020

টেকনোলজি ও নার্সিং কোর্স বন্ধে বিজ্ঞপ্তি জারির নির্দেশ

Sharing is caring!

ক্রাইম সিলেট ডেস্ক : কারিগরি শিক্ষাবোর্ডকে ২০২০ সাল থেকে মেডিকেল টেকনোলজি ও নার্সিং কোর্সে নতুন করে ছাত্র ভর্তি ও রেজিস্ট্রেশন কার্যক্রম বন্ধ রাখতে গণবিজ্ঞপ্তি জারির নির্দেশ দেয়া হয়েছে। আন্তঃমন্ত্রণালয় কমিটির সুপারিশ বাস্তবায়নে গঠিত মনিটরিং সেলে গত ২৯ ডিসেম্বর অনুষ্ঠিত সভায় এ নির্দেশনা দেয়া হয়।

নির্দেশনায় বলা হয়, মেডিকেল টেকনোলজি ও নার্সিং কোর্স পরিচালনা সংক্রান্ত জটিলতা নিরসনে প্রধানমন্ত্রীর নির্দেশে গঠিত আন্তঃমন্ত্রণালয় কমিটির সুপারিশের আলোকে, কারিগরি শিক্ষাবোর্ডকে ২০২০ সাল থেকে মেডিকেল টেকনোলজি ও নার্সিং কোর্সে নতুন করে ছাত্র ভর্তি বন্ধ ও রেজিস্ট্রেশন কার্যক্রম বন্ধ রাখার বিষয়ে গণবিজ্ঞপ্তি জারির নির্দেশ দেয়া হয়েছে।

এছাড়া কারিগরি শিক্ষাবোর্ডকে তাদের ‘কারিগরি শিক্ষাবোর্ড আইন- ২০১৮’র তফসিল ১-এর ক্রমিক ১(ঞ) এবং ক্রমিক নং ৪ সহ তফসিলে উল্লেখিত মেডিকেল টেকনোলজি ও নার্সিং কোর্স পরিচালনা সংক্রান্ত অন্যান্য বিধানাবলী বিলুপ্ত করে ৩০ দিনের মধ্যে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ বিভাগকে জানাতে নির্দেশ দেয়া হয়।

পাশাপাশি কারিগরি শিক্ষাবোর্ডের আওতাধীন মেডিকেল টেকনোলজি ও নার্সিং কোর্স পরিচালনাকারী প্রতিষ্ঠানসমূহের তালিকা স্বাস্থ্য মন্ত্রণালয়ের অনুমোদন ও নিবন্ধন/অধিভুক্তির জন্য জরুরিভিত্তিতে স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগে ৩০ দিনের মধ্যে প্রেরণের নির্দেশনা দেয়া হয়েছে। মনিটরিং সেলের সভায় সভাপতিত্ব করেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের চিকিৎসা শিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব। উপস্থিত ছিলেন অতিরিক্ত সচিব (কারিগরি) কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগ, উপসচিব (নার্সিং) স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়, কারিগরি শিক্ষাবোর্ডের প্রতিনিধি এবং নার্সিং কাউন্সিলের প্রতিনিধি।

বিজ্ঞাপন

আর্কাইভ

January 2020
S S M T W T F
« Dec    
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031

সর্বশেষ খবর

………………………..

shares