সিলেটে এসে দেখি রাস্তাঘাটগুলো অপরিচ্ছন্ন: রাষ্ট্রপতি

প্রকাশিত: ৭:১৯ অপরাহ্ণ, জানুয়ারি ৮, ২০২০

সিলেটে এসে দেখি রাস্তাঘাটগুলো অপরিচ্ছন্ন: রাষ্ট্রপতি

Sharing is caring!

ক্রাইম সিলেট ডেস্ক : সিলেট নগরীর রাস্তাঘাটের অপরিচ্ছন্নতা নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মো্. আব্দুল হামিদ। সড়কের এই অপরিচ্ছন্নতার কারণে তাঁর মন খারাপ হয়েছে বলেও জানান রাষ্টপতি।

বুধবার বিকেলে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ৩য় সমাবর্তন অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে এই মন খারাপের কথা বলেন রাষ্টপতি।

সমবার্তনে লিখিত বক্তব্যের পর রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেন, আমি সিলেটকে মনে করেছিলাম অনেক সুন্দর, পরিচ্ছন্ন একটা শহর। কিন্তু এখানে এসে আমার মন খারাপ হয়েছে। সিলেটে এসে দেখি রাস্তাঘাটগুলো অপরিচ্ছন্ন। যোখানে সেখানে পলিথিন, কলার ছোলা, কাগজ পড়ে আছে। বিদেশের রাস্তা-ঘাটে থুথু ফেলতেও মানুষ ভয় পায়, অথচ আমাদের দেশে মানুষ নোংরা করার আগেও একবারও ভাবে না। তাদের পরিষ্কারের মানসিকতা হারিয়ে গেছে।’

রাষ্ট্রপতি বলেন, সবাই মিলে আমাদের শহরহুলো পরিষ্কার রাখতে হবে। এব্যাপারে সবাইকে সেচতন হতে হবে।

শাহজালাল বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন অনুষ্ঠানে যোগ দিনে বুধবার দুপুরে হেলিকাপ্টারযোগে সিলেট আসেন রাষ্ট্রপতি। সিলেট এসে প্রথমে হযরত  শাহজালাল (র.) ও শাহপরান (র.)-এর মাজার জিয়ারত করেন। এরপর যোগ দেন শাবির সমাবর্তনে।

শাবির সমাবর্তনে সমাবর্তন বক্তা ছিলেন একুশে পদকপ্রাপ্ত সাহিত্যিক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক অধ্যাপক সৈয়দ মনজুরুল ইসলাম।

সমাবর্তনে ২০০০-০১ থেকে ২০১০-১১ শিক্ষাবর্ষের ৬ হাজার ৭৫০ জন গ্র্যাজুয়েটের ডিগ্রি প্রদান করেন রাষ্ট্রপতি। তাদের মধ্যে ২০ জন শিক্ষার্থীকে দেয়া হয় রাষ্ট্রপতি স্বর্ণপদক।

প্রায় এক যুগ পরে হওয়া শাবিপ্রবির এই ৩য় সমাবর্তন অনুষ্ঠানে সমাবর্তন বক্তার বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক, কথাসাহিত্যিক সৈয়দ মঞ্জুরুল ইসলাম। শাবিপ্রবির রেজিস্টার ইশফাকুল হোসেনের সঞ্চালনায় এতে স্বাগত বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়টির উপাচার্য অধাপক ফরিদ উদ্দিন আহমদ।

বিজ্ঞাপন

আর্কাইভ

সর্বশেষ খবর

………………………..

shares