অনুমতি ছাড়া হাসপাতালে সাংবাদিকদের প্রবেশ নিষেধ

প্রকাশিত: 4:48 PM, January 5, 2020

অনুমতি ছাড়া হাসপাতালে সাংবাদিকদের প্রবেশ নিষেধ

Sharing is caring!

ক্রাইম সিলেট ডেস্ক : সাংবাদিক অনুমতি ছাড়া হাসপাতালে প্রবেশ নিষেধ। ডাক্তারদের দীর্ঘ দিনের দাবি, উন্নত ও সভ্য বিশ্বের মত হাসপাতাল এলাকায় সাংবাদিক ও ক্যামেরার অবশ্যই অনুমতি নিয়ে ঢুকতে হবে। অন্যথায় তা অপরাধ বলে গন্য করতে হবে। প্রতিবেশী ভারতবর্ষেও সেই রেওয়াজ । অনুমতি ছাড়া হাসপাতালে প্রবেশ অপরাধ।

সাংবাদিকরা নানা ধান্দায় হাসপাতালে প্রবেশ করেন। জ্যাক অব অল ট্রেড হিসেবে অজ্ঞতা ও জোশের সঙ্গে ডাক্তারদের বিরুদ্ধে জেহাদবাজিতে লিপ্ত হন। এখন এটা বাংলাদেশের নিয়ন্ত্রণ করা দরকার। বিলম্বে হলেও বিষয়টি মাননীয় স্বাস্থ্য মন্ত্রীর নজরে এসেছে। রাজশাহীতে তিনি যথা ব্যস্থা নিয়েছেন।

কর্তৃপক্ষের অনুমতি ছাড়া কোন সাংবাদিক রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ঢুকতে পারবেন না বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী ডা. জাহিদ মালেক।

তিনি বলেন, আপনারা অনেকেই জানেন, হাসপাতালে অনেক ধরনের রোগী চিকিৎসাধীন থাকে। এর মধ্যে মুমূর্ষু রোগীরাও থাকেন। তাদের স্বাস্থ্য নিরাপত্তা ও সংক্রমণের বিষয়টি আমাদের আগে ভাবতে হয়। তাই সবাইকে সব জায়গায় ঢুকতে দেয়া সম্ভব হয় না।

৪ ডিসেম্বর ২০২০ দুপুরে রাজশাহী মেডিকেল কলেজ মিলনায়তনে বিভিন্ন হাসপাতালের চিকিৎসকদের সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে স্বাস্থ্যমন্ত্রী এই ধরনের সিদ্ধান্তের কথা জানান।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, এই ব্যবস্থা শুধু রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল বা বাংলাদেশেই নয়, বিশ্বজুড়েই রয়েছে। এ জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালেও সাংবাদিকদের ঢুকতে নিষেধ রয়েছে।

তিনি আরও বলেন, হাসপাতালে ঢুকতে হলে সাংবাদিকরা পরিচালকের কাছে অনুমতি নেবেন তার পরে হাসপাতালে ঢুকবেন। হাসপাতালে অনেক ধরনের অসুখ-বিসুখ থাকে। তাই বেশি অ্যাটেনডেন্টস থাকার কারণে রোগীদের নানারকম সমস্যা ও জটিলতা দেখা দিতে পারে। এটি মেনে চলা সবার দায়িত্ব।

উল্লেখ্য, ২০১৪ সালের ২১ এপ্রিল রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসাধীন একজন রোগীর স্বজনকে একদল ইন্টার্ন ডাক্তার পিটিয়ে গুরুতর আহত করে। এ সময় সাংবাদিকরা ওই স্বজনের ছবি তুলতে গেলে ইন্টার্নিরা দলবেঁধে কর্তব্যরত সাংবাদিকদের ওপর লাঠিসোটা নিয়ে হামলা চালায়।

এতে রাজশাহীর বিভিন্ন মাধ্যমে কর্মরত ১০ সাংবাদিক আহত হন। এরপর থেকে কয়েকবার নোটিশ ঝুলিয়ে রাজশাহী মেডিকেলে সাংবাদিক প্রবেশে নিষেধাজ্ঞা জারি করে কর্তৃপক্ষ।

বিজ্ঞাপন

আর্কাইভ

January 2020
S S M T W T F
« Dec    
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031

সর্বশেষ খবর

………………………..

shares