নতুন সড়ক আইনে নগরীতে ১৮ যানবাহনের বিরুদ্ধে মামলা

প্রকাশিত: 8:07 PM, December 19, 2019

নতুন সড়ক আইনে নগরীতে ১৮ যানবাহনের বিরুদ্ধে মামলা

Sharing is caring!

স্টাফ রিপোর্টার :: নতুন সড়ক পরিবহন আইনে সিলেট নগরীতে বিভিন্ন যানবাহনের বিরুদ্ধে ১৮ টি মামলা রুজু ও ৬ টি যানবাহন আটক করা হয়েছে। পাশাপাশি যানবাহনের প্রয়োজনীয় কাগজপত্র সঠিক হওয়ায় এবং সিটবেল্ট, হেলমেট পরিধানকৃত আরোহীদের সিলেট মহানগর পুলিশ (এসএমপি), ট্রাফিক বিভাগের পক্ষ থেকে স্বাগত জানানো হয়।

বৃহস্পতিবার (১৯ ডিসেম্বর) সকাল ১০টা থেকে বেলা ১টা পর্যন্ত নতুন সড়ক পরিবহন আইন/২০১৮ বাস্তবায়নের লক্ষ্যে এসএমপি, ট্রাফিক বিভাগের অভিযান পরিচালিত হয়। উক্ত অভিযানে নতুন আইনের বিধি মোতাবেক ট্রাফিক নিয়ম ভঙ্গকারীদের বিরুদ্ধে প্রসিকিউশন দাখিল কার্যক্রম পরিচালিত হয়।

সিলেট মহানগর পুলিশের এডিসি (ট্রাফিক-উত্তর) জ্যোতির্ময় সরকারের নেতৃত্বে টিআই (প্রশাসন) মো. মুহিবুর রহমান, টিআই মো. হাবিবুর রহমান, টিআই মো. হানিফ মিয়া, সার্জেন্ট শরিফুল হাসান, সার্জেন্ট ফাহাদ চৌধুরী, টিএসআই মো. আবুল কালাম ও স্পেশাল-১ টিম  অভিযানে অংশগ্রহণ করেন।

পুলিশ জানায়, ট্রাফিক নিয়ম ভঙ্গকারীদের বিরুদ্ধে প্রসিকিউশন দাখিলের পাশাপাশি কর্মসূচী চলাকালীন মাইকিংয়ের মাধ্যমে রাস্তা পারাপারে সতর্কতা, মোবাইল ফোনে কথা বলা অবস্থায় রাস্তা পারাপার না হওয়া, ফুটপাত ব্যবহার করা, রাস্তার ডান পাশ দিয়ে চলা, রাস্তা পারাপারে জেব্রা ক্রসিং ব্যবহার করা, সময় বাঁচাতে গিয়ে ধারণক্ষমতার অতিরিক্ত যাত্রী হয়ে গাড়ীতে না উঠা, মোটরসাইকেলে চালক ব্যতীত একজনের বেশী আরোহী বহন না করা, চালক ও আরোহী উভয়েই সঠিকভাবে হেলমেট ব্যবহার করা, বৈধ কাগজপত্র ও ড্রাইভিং লাইসেন্স ব্যতীত মোটরযান না চালানো, বেপরোয়া গতিতে মোটরযান না চালানো, উচ্চ শব্দকারী সাইলেন্সর পাইপ ব্যবহার করে পরিবেশ দূষণ না করা, মোটরসাইকেলের লুকিং গ্লাস না খোলা এবং উল্টোপথে গাড়ী না চালানোর বিষয়ে সচেতনতামূলক নির্দেশনা প্রদান করা হয়।

এ ব্যাপারে সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (মিডিয়া এন্ড কমিউনিটি সার্ভিস) মো. জেদান আল মুসা বলেন, নতুন সড়ক পরিবহন আইন/২০১৮ বাস্তবায়নের লক্ষ্যে এই অভিযান পরিচালিত হয়েছে। পাশাপাশি এই নতুন আইনসহ সকল ট্রাফিক আইন মানার জন্য বিভিন্ন সচেতনতামূলক কার্যক্রমও পরিচালিত হয়েছে।

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

December 2019
S S M T W T F
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  

সর্বশেষ খবর

………………………..