সিলেটের রোশনারা ব্রিটেনের নির্বাচনে টানা চতুর্থ বার বিজয়ী

প্রকাশিত: 8:20 PM, December 13, 2019

সিলেটের রোশনারা ব্রিটেনের নির্বাচনে টানা চতুর্থ বার বিজয়ী

Sharing is caring!

ক্রাইম সিলেট ডেস্ক : হাউজ অব কমন্সের বেথনাল গ্রিন ও বো আসনে আবারো বিপুল ভোটে বিজয়ী হলেন সাবেক শ্যাডো এডুকেশন মিনিস্টার রোশনারা আলী।

সিলেটে জন্ম গ্রহণকারী রোশনারা আলী এই নিয়ে টানা চতুর্থ বার টাওয়ার হ্যামলেটস থেকে পার্লামেন্ট মেম্বার নির্বাচিত হলেন। তিনি তার নিকটতম প্রাথী থেকে ৩০০০০ ভোট বেশি পেয়ে এমপি নির্বাচিত হন। রাত ১০টার পর টাওয়ার হ্যামলেটসের আসন গুলোর ভোট গণনা প্রক্রিয়া শুরু হয় পূর্ব লন্ডনের এক্সেল এক্সিবিউশন সেন্টারে।

ভোর ৪ টা ৩০ মিনিটে এক্সেল এক্সিবিশন সেন্টারে বেথনালগ্রীন ও বো আসনের ভোট গননা শেষে দ্বায়িত্ব প্রাপ্ত রিটার্নিং কর্মকর্তা স্পিকার কাউন্সিলার ভিক্টোরিয়া অবাজে রোশনারা আলীকে বিজয়ী ঘোষণা করেন। তার প্রাপ্ত ভোট সংখ্যা ৪৪,০৫২। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কনজারভেটিভ পার্টির প্রার্থী নিকোলাসের প্রাপ্ত ভোট সংখ্যা ৬৫২৮।

অর্থাৎ তিনি তার প্রতিদ্বন্দ্বীর চেয়ে ৩৭৫২৪ ভোট বেশি পেয়ে নির্বাচিত হলেন। বেথনালগ্রীন ও বো এর মোট ভোটার সংখ্যা হচ্ছে ৮৮,১৬৯। এ আসনে গড় ভোট প্রদানের হার ৬৮.৯%।

উল্লেখ্য, অক্সফোর্ড ডিগ্রীধারি রোশনারা আলী ২০১০ সালের নির্বাচনে তার প্রতিদ্বন্দ্বী জর্জ গ্যালওয়ের থেকে ১১,৫৭৪ ভোট বেশি পেয়ে প্রথম বাঙ্গালী হিসেবে হাউজ অব কমন্সে এমপি হিসেবে প্রবেশ করেন। ২০১৫ সালের নির্বাচনে রোশনারা আলী তার প্রতিদ্বন্দ্বীর থেকে ২৪,৩১৭ ভোট বেশী পেয়ে দ্বিতীয় বার এমপি নির্বাচিত হন।

আর তৃতীয় বার এমপি নির্বাচত হন ৩৫,৩৯৩ ভোট বেশি পেয়ে, যেটি অনুষ্ঠিত হয়েছিল ২০১৭ সালের জুন মাসে। তার বিজয়ে ব্রিটেনের বাঙ্গালী কমিউনিটি অত্যন্ত আনন্দিত।

তারা বিশ্বাস করেন লেবার পার্টি সরকার গঠন করলে তিনি মন্ত্রী হবেন। বিজয়ী এমপি রোশনারা আলী তার প্রতিক্রিয়া তার আসনের ভোটার ও ক্যাম্পেইনের সাথে সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান।

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

December 2019
S S M T W T F
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  

সর্বশেষ খবর

………………………..