ব্যারিস্টার হলেন তারেক রহমানের মেয়ে জাইমা

প্রকাশিত: ৭:৪১ অপরাহ্ণ, ডিসেম্বর ৫, ২০১৯

ব্যারিস্টার হলেন তারেক রহমানের মেয়ে জাইমা

ক্রাইম সিলেট ডেস্ক : সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমান ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার নাতনি জাইমা রহমান বার-অ্যাট-ল অর্জন করেছেন। যুক্তরাজ্যের লিংকন্স-ইন থেকে তিনি এ ডিগ্রি অর্জন করেন।

এর আগে লন্ডনের কুইন ম্যারি ইউনিভার্সিটি থেকে আইনে স্নাতক ডিগ্রি অর্জন করেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের মেয়ে একমাত্র মেয়ে জাইমা। তার এ অর্জনে অভিনন্দন জানিয়েছেন বিএনপির জ্যেষ্ঠ নেতারা।

তারেক রহমানের স্ত্রী জোবাইদা রহমানের বড়বোন শাহিনা খান জামান বিন্দুর উদ্ধৃতি দিয়ে বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইং কর্মকর্তা শায়রুল কবির খান জানান, জাইমা রহমান দেশবাসীসহ প্রবাসী বাংলাদেশিদের কাছে দোয়া চেয়েছেন, যাতে এই পেশায় থেকে মানুষের সেবায় সফলকাম হতে পারেন।

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, ‘জাইমা রহমান বার-অ্যাট-ল অর্জন করেছেন। আমি ব্যক্তিগতভাবে তার এই কৃতিত্বপূর্ণ সাফল্যের জন্য অভিনন্দন জানাচ্ছি এবং আশা রাখছি, তিনি কর্মক্ষেত্রে আরও সাফল্য অর্জন করবেন।’

উল্লেখ্য, ঢাকার বারিধারায় ইন্টারন্যাশনাল স্কুল অব ঢাকা (আইএসডি) স্কুলে ইংরেজি মাধ্যমে পড়াশোনা করেছেন জাইমা। এরপর ২০০৮ সালের ১১ সেপ্টেম্বর বাবা-মায়ের সঙ্গে যুক্তরাজ্যে চলে যান তিনি। লন্ডনের ম্যারি মাউন্ট গার্লস স্কুল থেকে ‘ও’ লেভেল পাস করার পর লন্ডনের কুইন ম্যারি ইউনিভার্সিটিতে আইন বিভাগে ভর্তি হন জাইমা।

জাইমা রহমানের ব্যারিস্টার হওয়ার খবরে ফেসবুকে তাকে শুভেচ্ছা জানিয়েছেন বিএনপি নেতারা।

Sharing is caring!

বিজ্ঞাপন

আর্কাইভ

December 2019
S S M T W T F
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  

সর্বশেষ খবর

………………………..