গোয়াইনঘাট কৃষকদের মধ্যে বিনামূল্যে বীজ ও রসায়নিক সার বিতরণ

প্রকাশিত: ৪:৪৮ অপরাহ্ণ, নভেম্বর ২৫, ২০১৯

গোয়াইনঘাট কৃষকদের মধ্যে বিনামূল্যে বীজ ও রসায়নিক সার বিতরণ

গোয়াইনঘাট প্রতিনিধি :: গোয়াইনঘাট উপজেলা নির্বাহী অফিসার বিশ্বজিত কুমার পাল বলেছেন ক্ষুদ্র ও প্রান্তিক চাষিদের কৃষিতে উৎসাহী করতে বর্তমান সরকার কৃষকদের মধ্যে বিনামূল্যে ভূট্রা,সরিষা,সূর্যমূখী বীজ ও রাসায়নিক সার বিতরণ করছে। তিনি বলেন চলতি মৌসুমে গোয়াইনঘাট উপজেলায় আউশ ও আমন ধানের বাম্পার ফলন হয়েছে।

এছাড়াও গোয়াইনঘাট উপজেলার প্রত্যেক কৃষকের কাছ থেকে ২৬ টাকা কেজি মূল্যে সরকার সর্বনিম্ন ১২০ কেজি থেকে সর্বোচ্চ ৩টন পর্যন্ত ধান ক্রয় করবে। গোয়াইনঘাট উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের যৌথ উদ্যোগে ২০১৯-২০২০ অর্থ বছরে রবি/২০১৯ মৌসুমে প্রণোদনা কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে বিনামূল্যে ভূট্রা,সরিষা, সূর্য মূখী বীজ ও রসায়নিক সার বিতরণ কালে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সামবার সকাল ১০ টায় গোয়াইনঘাট উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত বীজ ও রসায়নিক সার বিতরণী অনুষ্ঠানে উপসহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা জীবন কৃষ্ঞ রায়ের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন গোয়াইনঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ ফারুক আহমদ, মহিলা ভাইস চেয়ারম্যান আফিয়া বেগম, উপজেলা মুক্তি যোদ্ধা সংসদের কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আবদুল হক, উপজেলা কৃষি কর্মকর্তা মো: ফারুক হোসেন, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মুহিবুর রহমান সিদ্দিকী, সহকারী কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মো নুরুল ইসলাম, গোয়াইনঘাট প্রেসক্লাব সভাপতি এম এ মতিন, সাবেক সভাপতি মো: আব্দুল মালিক প্রমূখ। উল্লেখ্য উক্ত অনুষ্ঠাণ শেষে উপজেলার ৮৮০ জন ক্ষুদ্র ও প্রান্তিক চাষীদের মধ্যে বীজ ও সার বিতরণ করা হয়।

Sharing is caring!

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

November 2019
S S M T W T F
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30  

সর্বশেষ খবর

………………………..