সুনামগঞ্জে ‘লবনের সংকট, দাম বৃদ্ধি গুজবে বাজার পরির্শদনে ডিসি  

প্রকাশিত: ৫:৩৪ অপরাহ্ণ, নভেম্বর ১৯, ২০১৯

সুনামগঞ্জে ‘লবনের সংকট, দাম বৃদ্ধি গুজবে বাজার পরির্শদনে ডিসি  

Sharing is caring!

সুনামগঞ্জ প্রতিনিধি :: সুনামগঞ্জে ‘লবনের সংকট, দাম বৃদ্ধি গুজবে মঙ্গলবার দুপুরের শহরের বিভিন্ন দোকানে ও বাজার পরির্শদন করেছেন সুনামগঞ্জ জেলা প্রশাসক  আব্দুল আহাদ। এসম সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইয়ামিন নাহার রুমা,সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ শহিদুর রহমানসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা সাথে ছিলেন।

এসময় ডিসি সবাইকে গুজবে কান না দেয়ার আহবান জানিয়েছেন এবং লবনের বিষয়ে ব্যবসায়ী নেতৃবৃন্দকে বিষয়টি দেখভাল করার জন্য বলেছে। বাজারে লবনের সরবরাহ স্বাভাবকি আছে বলেন জানান,সুনামগঞ্জে জেলা প্রশাসক মোঃ আব্দুল আহাদ। তিনি জানান,গুজবে না কান না দেয়ার জন্য সব শ্রেণির নাগরিকগণকে অনুরোধ করে বলেন লবনের কোন সংকট নেই। ব্যবসায়ীদের বলে হয়েছে প্যাকেটের গায়ে লেখা মূল্যে গ্রাহকদের কাছে বিক্রি করতে।
জানাযায়,পেয়াজের পর সুনামগঞ্জে ১১টি উপজেলায় লবনের সংকট দাম বৃদ্ধি গুজব সোমবার সন্ধ্যার পর থেকে সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পরে ছড়িয়ে পড়ে লবনের দাম বৃদ্ধি পেয়েছে এবং একই সঙ্গে বাজারে লবনের সংকট দেখা দিয়েছে। অনেকেই অভিযোগ করে স্ট্যাটাস দেন,মুদি মালের দোকান গুলোতে অতিরিক্ত দাম রাখা হচ্ছে। মানুষকে গুজবে কান দিয়ে দাম বৃদ্ধির আশঙ্কায় বেশি করে লবন কিনতে দেখা যায়।
এদিকে বিসিকের দেওয়া তথ্যমতে বলা হয়, লবণ উৎপাদনে বাংলাদেশ স্বয়ংসম্পূর্ণ। ২০১৮-১৯ অর্থ বছরে লবণ মৌসুমে লক্ষ্যমাত্রার (১৬.৫৭ লক্ষ মে.টন) চেয়ে অধিক পরিমাণ অর্থাৎ ১৮.২৪ লক্ষ মেট্রিক টন লবণ উৎপাদিত হয়েছে। ১৫ নভেম্বর, ২০১৯ তারিখ পর্যন্ত দেশে লবণের মজুদ ৬.৫০ লক্ষ মেট্রিক টন যা দিয়ে দেশে কমপক্ষে ৫ মাসের চাহিদা মেটানো সম্ভব। বর্তমানে চাহিদার চেয়ে অধিক লবণ মজুদ রয়েছে। তাছাড়া লবণ চাষীরা চলতি ২০১৯-২০ অর্থ বছরের লবণ মৌসুমে ইতোমধ্যেই লবণ চাষ শুরু করেছেন। তাই বর্তমানে দেশে লবণের ঘাটতি বা ভবিষ্যতে ঘাটতি সৃষ্টি সংক্রান্ত কোনো বিভ্রান্তি সৃষ্টির সুযোগ নেই।

বিজ্ঞাপন

আর্কাইভ

November 2019
S S M T W T F
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30  

সর্বশেষ খবর

………………………..

shares