সিলেটে ৪৫ টাকা কেজিতে পেঁয়াজ নিতে লাইনে শত শত মানুষ

প্রকাশিত: ১১:৪৪ পূর্বাহ্ণ, নভেম্বর ১৮, ২০১৯

সিলেটে ৪৫ টাকা কেজিতে পেঁয়াজ নিতে লাইনে শত শত মানুষ

Sharing is caring!

স্টাফ রিপোর্টার :: দুর্মূল্যের এই বাজারে পেঁয়াজের কেজি যখন দুইশ টাকার বেশি তখন হাহাকারের মধ্যে থাকা সিলেট নগরবাসীকে মাত্র ৪৫ টাকায় পেঁয়াজ দিচ্ছে ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। সোমবার (১৮ নভেম্বর) সিলেটের তিনটি পয়েন্টে টিসিবির মাধ্যমে খোলা বাজারে এই পেঁয়াজ বিক্রি হচ্ছে।

গত শুক্রবার (১৫ নভেম্বর) সিলেট শহরতলীর বটেশ্বর বাইপাস এলাকায় র‌্যাব-৯ পরিচালিত একটি অভিযানে এক ট্রাক পেঁয়াজ উদ্ধার করা হয়। পেঁয়াজগুলো ভারত থেকে সিলেটের তামাবিল বর্ডার হয়ে অবৈধভাবে বাংলাদেশে প্রবেশ করে। এ সময় আমদানির কাগজ দেখাতে না পারায় ট্রাক ও পিয়াজ জব্দসহ দুইজনকে আটক করা হয়। র‌্যাব-৯ এর অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) মো. মনিরুজ্জামান জানান, ৭ হাজার ২শত কেজি পেঁয়াজ বাংলাদেশে নিয়ে আসে চোরাকারবারিরা। যার আনুমানিক মূল্য প্রায় সাড়ে ৯ লাখ টাকা।

পরে এই পেঁয়াজগুলো প্রথমে নিলামে ওঠানোর কথা থাকলেও পরবর্তীতে টিসিবির মাধ্যমে খোলাবাজারে বিক্রি করার সিদ্ধান্ত হয়।

এদিকে, সোমবার সকাল ১০টা থেকে নগরের কবি নজরুল অডিটোরিয়াম এলাকা, কিন ব্রিজের মোড় ও বঙ্গবীর রোডের মার্কাস পয়েন্টে ৩টি ট্রাকের মাধ্যমে পেঁয়াজ বিক্রি শুরু হয়। নির্ধারিত সময়ের অনেক আগে থেকে লোকে লোকারণ্য হয়ে ওঠে পেঁয়াজ বিক্রির পয়েন্টগুলো। এসময়ে প্রায় এক কিলোমিটার দীর্ঘ লাইন পরিলক্ষিত হয়।

কিন ব্রিজ পয়েন্টে পেঁয়াজ কিনতে তালতলা থেকে আসা শফিক উদ্দিন বলেন, পেঁয়াজের যে দাম তাতে বাজার থেকে কেনা আমাদের পক্ষে সম্ভব ছিল না। এক কেজি পেঁয়াজ দিচ্ছে তারা, ওটা কম হলেও আমাদের জন্যে লাভ হয়েছে। অন্তত পেঁয়াজ খেতে পারব।

টিসিবি সিলেটের ইনচার্জ মো. ইসমাইল মজুমদার বলেন, সকাল থেকেই আমরা খোলাবাজারে পেঁয়াজ বিক্রি শুরু করেছি। আমাদের ডিলার সরকার নির্ধারিত মূল্যে নগরের ৩টি পয়েন্টে ৩টি ট্রাকের মাধ্যমে পেঁয়াজ বিক্রি করছে।

বিজ্ঞাপন

আর্কাইভ

November 2019
S S M T W T F
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30  

সর্বশেষ খবর

………………………..

shares