নার্সিং ইনষ্টিটিউটে মিডওয়াইফারী শিক্ষার্থীদের নিযার্তনের অভিযোগ

প্রকাশিত: ১:৫০ অপরাহ্ণ, নভেম্বর ১৭, ২০১৯

নার্সিং ইনষ্টিটিউটে মিডওয়াইফারী শিক্ষার্থীদের নিযার্তনের অভিযোগ

ক্রাইম সিলেট ডেস্ক : পিরোজপুর নার্সিং ইনস্টিটিউটের ডিপ্লোমা ইন মিডওয়াইফারী কোর্সের সকল ছাত্রীদের নিযার্তনের অভিযোগ উঠেছে। নিল পরী নামের ফেসবুক আইডি থেকে একটি পোষ্ট করেছে তা ক্রাইম সিলেটের পাঠকদের জন্য হুবহু তোলে ধরা হলো। ‘‘সর্বসাধরনের দৃষ্টি আকর্ষনের জন্য জানানো যাচ্ছে যে, পিরোজপুর নার্সিং ইনস্টিটিউটের ডিপ্লোমা ইন মিডওয়াইফারী কোর্সের সকল ছাত্রীরা সকলের দ্বারা অবহেলিত,নির্যাতিত,অপমানিত, অত্যাচারীত। অত্র ইন্সটিটিউটের প্রতিটা মেয়ে উচ্চপদের কর্মচারী থেকে শুরু করে নিম্নেপদের কর্মচারীদের দ্বারা তাদেরকে শারিরীক ও মানসিকভাবে অত্যাচারীত হয়।

অত্র ইন্সটিটিউটের শিক্ষিকারা মিডওয়াইফারী মেয়েদেরকে নিচু দৃষ্টিতে দেখে এবং অন্য ডিপার্টমেন্টের মেয়েদের সামনে অপমান করে। এবং প্রতিটা কথায় তাদেরকে ইয়ারলস করিয়ে দেয়ার হুমকি দেয় রিসেন্টলি তাদের খাবার বন্ধ করে দেয়ার হুমকি দেয়, এমনকি হোস্টেল থেকে বের করে দেয়ার কথা ও বলা হয়েছে।

এখানে শিক্ষিকারা মিডওয়াইফারী মেয়েদের সংখ্যালগু থাকার কারণে তাদের সাথে দুর্ব্যবহার করে এবং পরিবার তুলে গালি গালাজ করে,অন্যায় না করলে সব দোষ তাদের ঘাড়েই চাপানোর চেষ্টা করে।তারা অত্র ইন্সটিটিউটে মিডওয়াইফারী মেয়েদের বোঝা মনে করে। এবং তারা বলে যে তোমরা আমাদের চার বছর ধরে মাথা খাচ্ছ,কেন যে মিডওয়াইফারী কোর্সটা এখানে আনা হয়েছে।

অন্যদিকে নার্সিং ডিপার্টমেন্টে সংখ্যায় বেশি থাকায় সবসময় তাদের পক্ষ নেয়া হয়। অন্যান্য ইন্সটিটিউটের তুলনায় অত্র ইন্সটিটিউটের মিডওয়াইফারী মেয়েদের বেশি অপমানিত, ও নির্যাতিত করা হয়। তাহলে কী মাননীয় প্রধানমন্ত্রী এই মা ও শিশুদের জন্য মিডওয়াইফারী কোর্স চালু করে ভুল করেছে? নাকি আমরা মিডওয়াইফারী কোর্সে পড়তে এসে ভুল করেছি?

এমতাবস্থায় সর্বসাধানের দৃষ্টি আর্কষন করছি যাতে তারা সকলে আমাদের পাশে এসে দাড়ায় এবং এর বিরুদ্ধে যথাযথ পদক্ষেপ নেয়া হয়’’।

 

Sharing is caring!

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

November 2019
S S M T W T F
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30  

………………………..