পাসপোর্টের জন্য স্বামী আব্দুল করিমকে বাবা বললেন রোহিঙ্গা তরুণী

প্রকাশিত: ৭:২৭ অপরাহ্ণ, নভেম্বর ১৩, ২০১৯

পাসপোর্টের জন্য স্বামী আব্দুল করিমকে বাবা বললেন রোহিঙ্গা তরুণী

ক্রাইম সিলেট ডেস্ক : বাংলাদেশি পরিচয়ে পাসপোর্ট করতে এসে মানিকগঞ্জে এক রোহিঙ্গা তরুণী আটক হয়েছেন। এ ঘটনায় রোহিঙ্গা তরুণীর কথিত স্বামী রেজাউল করিম ও শনাক্তকারী আইনজীবী মো. মনোয়ার হোসেনকে আটক করা হয়েছে।

বুধবার (১৩ নভেম্বর) দুপুরে তাদের আটক করা হয়। বিষয়টি নিশ্চিত করেন মানিকগঞ্জ আঞ্চলিক পাসপোর্ট অফিসের সহকারী পরিচালক মাকসুদুর রহমান।

তিনি বলেন, বুধবার দুপুরে জান্নাত আক্তার নামের এক তরুণী পাসপোর্ট করতে আসেন। আবেদনে স্বামীর নাম দেয়া হয় রেজাউল করিম। বাবা আব্দুল হাই। সাটুরিয়া উপজেলার ২নং দিঘুলিয়া ইউনিয়নের বেংরোই গ্রামে তাদের বাড়ি উল্লেখ করা হয়। জান্নাতের জন্ম দেখানো হয়েছে ২০০০ সালের ১০ জুন।

কিন্তু ওই তরুণীর কথাবার্তা সন্দেহ হলে তাৎক্ষণিকভাবে রোহিঙ্গা শরণার্থীদের নিবন্ধিত সার্ভারে অনুসন্ধান করা হয়। এতে দেখা যায়, পাসপোর্টের আবেদনকারী জান্নাত আক্তার রোহিঙ্গা। তার আসল নাম আসমা। বাবা সিরাজুল হক। রোহিঙ্গা নিবন্ধন নম্বর (১৪৩২০১৭১২১৩১৫৪৪১৫)। তার জন্মতারিখ ৫ জানুয়ারি ২০০১। আসমা ২০১৭ সালের ১০ অক্টোবর টেকনাফ রোহিঙ্গা ক্যাম্পে নিবন্ধিত হয়। পরে তাকে পুলিশের কাছে সোপর্দ করা হয়।

মানিকগঞ্জ সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রকিবুজ্জামান বলেন, রোহিঙ্গা তরুণী ও তার স্বামী পরিচয় দেয়া রেজাউল করিম এবং শনাক্তকারী আইনজীবী মনোয়ার হোসেনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে মামলা হবে।

Sharing is caring!

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

November 2019
S S M T W T F
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30  

………………………..