কাশ্মিরে ৫ বাঙালি শ্রমিককে হত্যা

প্রকাশিত: ১২:৪৮ অপরাহ্ণ, অক্টোবর ৩০, ২০১৯

কাশ্মিরে ৫ বাঙালি শ্রমিককে হত্যা

Sharing is caring!

ক্রাইম সিলেট ডেস্ক : জম্মু-কাশ্মিরের কুলগামে, অপহরণের পর পাঁচ বাঙালি শ্রমিককে হত্যা করেছে অজ্ঞাত সন্ত্রাসীরা। এ ঘটনায় আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন আরেক শ্রমিক।

স্থানীয় প্রশাসন জানিয়েছে, সারি বেঁধে দাঁড় করিয়ে এলোপাতাড়ি গুলি ছুঁড়ে হত্যা করা হয় আটক শ্রমিকদের।

পুলিশ জানায়, পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদের বহালনগর গ্রাম থেকে যাওয়া জনা ১৫ শ্রমিকের একটি দল কুলগামের কটরাসু গ্রামে একটি কাঠের বাড়িতে ভাড়া থাকতেন। আপেল বাগিচায় কাজ করতে প্রতি বছরই কাশ্মীরে যেতেন তারা। ঘটনার দিন সন্ধ্যায় তাদের কয়েকজনকে ঘর থেকে বের করে এনে এলোপাথাড়ি গুলি চালায় জঙ্গিরা। আর তাতেই নিহত হন পাঁচ জন। তাদের মধ্যে রয়েছেন রফিক শেখ (২৮), কামরুদ্দিন শেখ (৩০), মুরসালিম শেখ (৩০), নইমুদ্দিন শেখ (২৮), রফিকুল শেখ (৩০)। আহত হয়ে অনন্তনাগের হাসপাতালে ভর্তি জ়হিরুদ্দিন।

গেল দু’সপ্তাহে ভারতের অন্যান্য অঞ্চল থেকে উপত্যকায় যাওয়া লোকদের ওপর এ নিয়ে পাঁচবার হামলার ঘটনা ঘটলো।

সোমবার (২৮ অক্টোবর) অনন্তনাগে আপেল বহনকারী এক ট্রাকচালককে হত্যা করে দুর্বৃত্তরা। একইদিন সোপোরে শহরে গ্রেনেড হামলায় দুই নারীসহ আহত হয় প্রায় ২০ কাশ্মিরি নাগরিক। এসব ঘটনায় সতর্ক অবস্থানে নিরাপত্তা বাহিনী।

কঠোর নিরাপত্তার মধ্যেই, ভারত সরকারের আমন্ত্রণে উপত্যকায় পৌঁছেছেন ২৩ সদস্যের বিদেশি পর্যবেক্ষকদের একটি দল। বিশেষ মর্যাদা বাতিলের পর থেকে উত্তপ্ত জম্মু-কাশ্মির পরিস্থিতি।

বিজ্ঞাপন

আর্কাইভ

সর্বশেষ খবর

………………………..

shares