জাতীয় যুব দিবস উদযাপনের প্রস্তুুতি সভায় বক্তারা

প্রকাশিত: ১০:০৯ অপরাহ্ণ, অক্টোবর ২৯, ২০১৯

জাতীয় যুব দিবস উদযাপনের প্রস্তুুতি সভায় বক্তারা

Sharing is caring!

সিলেট :: দক্ষ যুব গড়তে দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ এই শ্লোগানকে সামনে রেখে বিভিন্ন স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন ও যুব উন্নয়ন প্রশিক্ষণপ্রাপ্ত আত্মকর্মীদের সমন্বয়ে জাতীয় যুব দিবস-২০১৯ বর্ণাঢ্যভাবে পালনের লক্ষে বিভিন্ন সামাজিক সংগঠন ও আত্মকর্মীদের উদ্যোগে এক প্রস্তুুতি সভা গতকাল ২৯ অক্টোবর মঙ্গলবার বিকাল ৪টায় নগরীর উত্তর পীর মহল¬াস্থ সিলেট আলোকিত যুব সমাজ কল্যাণ সংস্থার সফতি শারমিন কবির এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সিলেট বিভাগ যুব উন্নয়ন ফোরামের সভাপতি যুব সংগঠক আফিকুর রহমান আফিক। বিশেষ অতিথির বক্তব্য রাখেন জাতীয় যুব পদকপ্রাপ্ত রাবেয়া আক্তার রিয়া, ফরিদা আলম, মোঃ নজরুল ইসলাম, বিউটি বর্মন, গোল্ডেন ডিম অর্গানাজেশন বাংলাদেশ ইউকে প্রতিনিধি শেখ তোফায়েল আহমদ সেফুল, আইডিয়াল ভিলেজ ইয়ূথ সোসাইটির সাধারণ সম্পাদক আলী আহসান হাবিব।

যুব সংগঠক আমিন তাহমিদ এর পরিচালনায় সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন সিলেট যুব উন্নয়ন পরিষদের সাধারণ সম্পাদক মাসুদ করিম জুয়েল, যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ নাজিম উদ্দিন, সাংগঠনিক সম্পাদক মোঃ শাহিদুল হক রিংকু, নির্বাহী সদস্য সুলতান আহমদ সৌরভ, হাসান আহমদ ফরহাদ, মোঃ আক্তারুজ্জামান আক্তার, রাহিমা বেগম, মারজানা আক্তার আঙ্গুরী, সিলেট আলোকিত যুব সমাজ কল্যাণ সংস্থার যুগ্ম সাধারণ সম্পাদক লাকি চৌধুরী, অগ্রযাত্রা যুব কল্যাণ সংস্থার সাধারণ সম্পাদক ওমর ইসলাম ফয়সল, সাংগঠনিক সম্পাদক মোঃ সোহেল আহমদ, নির্বাহী সদস্য সাদমান ইসরাম অপি, মোঃ তৌহিদুল হক তনিম, মোঃ আনোয়ারুল ইসলাম, মোঃ জুবেদ আহমদ, হোসেন খান ইমাদ, নাফির রহমান, ইউনাইটেড যুব কল্যাণ সংস্থার সভাপতি সানি আহমদ, সাধারণ সম্পাদক জুনেদ আহমদ, নির্বাহী সদস্য ইকবাল আহমদ, মোঃ তারেক আহমদ, পারভেজ আহমদ, ওয়েভ সমাজ কল্যাণ সংস্তার যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল আলিম, আত্মকর্মী তানিয়া সুলতানা তান্নি, কোহিনুর বেগম, মনি আক্তার, বেলী বেগম, শাবানা আক্তার লিজা, সৈয়দা তাহমিনা সুলতানা, তানজিনা আক্তার, নুসরাত জাহান, মিনু বেগম, হালিমা আক্তার নিতু, তামান্না আক্তার, লায়লা ফারহানা বেগম, ফারজানা আক্তার রেশমী, আয়েশা আক্তার প্রমুখ। শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন সোহানা বেগম।

সভায় বক্তারা বলেন, প্রশিক্ষিত যুবরা স্বনির্ভর দেশ গড়ার হাতিয়ার। সুন্দর সমাজ গঠন ও দেশের উন্নয়নে যুবকদের অনেক ভূমিকা রয়েছে। যুব সমাজ হচ্ছে আমাদের দেশের মূল চালিকাশক্তি। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার দেশের যুবক ও যুব নারীদের দক্ষতা বৃদ্ধি ও কর্মসংস্থার সৃষ্টিতে কাজ করার সুযোগ করে দিয়েছেন। যুব সমাজ দেশ ও জাতির ভবিষ্যৎ। প্রশিক্ষণে অংশগ্রহণ করে দক্ষতা বৃদ্ধি প্রশিক্ষণ লব্ধ জ্ঞান অর্জনের মাধ্যমে উৎপাদনমুখী প্রকল্প গ্রহণ করে দেশের বেকারত্ব দূর ও উদ্যোক্তা সৃষ্টি করতে পারবে। বক্তারা আরও বলেন, ইদানিং দেখা যাচ্ছে যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ আলা উদ্দিন ও সিলেট সদর উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা আজহারুল কবির এর বিরুদ্ধে মিথ্যা অভিযোগ প্রপাগন্ডা যুব উন্নয়ন অধিদপ্তর ও সরকারের ভাবমর্যাদা ক্ষুন্ন করার হীন উদ্দেশ্যেই ভিত্তিহীন কল্পকাহিনী প্রচার করা হয়েছে। এ ধরণের মনগড়া, অসত্য ও উদ্দেশ্যমূলক তথ্য সম্মিলিত সংবাদ প্রচারের ফলে যুব উন্নয়ন অধিদপ্তর আত্মকর্মী ও যুব সংগঠনের মাধ্যমে বর্তমান সরকারের গৃহীত উন্নয়নমূলক কর্মকান্ড বাস্তবায়নে বাধা সৃষ্টি হচ্ছে। সৎ ও দক্ষ অফিসারদের বিরুদ্ধে অপপ্রচার চালিয়ে তাদেরকে অপধস্ত করাা চেষ্টা করা হচ্ছে, যা অত্যান্ত দুঃখজনক। সিলেটের বিভিন্ন যুব সংগঠনের পক্ষ থেকে ও আজকের এই সভা থেকে এ ধরণের বিভ্রান্তিমূলক সংবাদে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান নেতৃবৃন্দ। বিজ্ঞপ্তি

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

সর্বশেষ খবর

………………………..

shares