শেষ হলো শাবিপ্রবির ভর্তি পরীক্ষা

প্রকাশিত: ৬:৪৪ অপরাহ্ণ, অক্টোবর ২৬, ২০১৯

শেষ হলো শাবিপ্রবির ভর্তি পরীক্ষা

Sharing is caring!

দিনভর গুঁড়ি গুঁড়ি বৃষ্টির মধ্যে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা শেষ হয়েছে। এবার তিনটি ইউনিটের ২৮টি বিভাগের অধীনে এক হাজার ৭০৩টি আসনের ভর্তি পরীক্ষা নেয়া হয়েছে। এতে প্রায় ৭০ হাজার শিক্ষার্থী অংশগ্রহণ করেছেন।

শনিবার (২৬ অক্টোবর) সকাল সাড়ে ৯টা থেকে ১১টা পর্যন্ত বিশ্ববিদ্যালয় ও সিলেট নগরের ৩৩টি কেন্দ্রে ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এই ইউনিটের পরীক্ষায় অংশ নিতে আবেদন করেছিলেন ২৭ হাজার ৩৯ জন শিক্ষার্থী। দুপুর  আড়াইটা থেকে ৪টা পর্যন্ত ৪৬টি কেন্দ্রে ‘বি-১’ ও ‘বি-২’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

এদিকে শনিবার ভোর থেকে সিলেটে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি বিড়ম্বনায় পড়েন শিক্ষার্থী ও অভিভাবকরা।

দুপুর ২টায় সিলেট সরকারি মহিলা কলেজ কেন্দ্রে গিয়ে দেখা যায়, পরীক্ষা কেন্দ্রের বাইরে অভিভাবকরা রাস্তায় দাঁড়িয়েছিলেন। কেউ কেউ বিভিন্ন দোকান ও মার্কেটে আশ্রয় নিয়েছিলেন। সরকারি অগ্রগামী উচ্চ বিদ্যালয়ের সামনে সোনালী ব্যাংকের সিঁড়িতেও অভিভাবকদের বসে থাকতে দেখা গেছে।

কুমিল্লা থেকে পরীক্ষা দিতে আসা এক শিক্ষার্থীর অভিভাবক শরিফ হাসান বলেন, ‘আমি মেয়েকে নিয়ে গতকাল শুক্রবার রাতে সিলেটে এসেছি। রাতে ঘুম হয়নি। মেয়ে সকালে এ ইউনিটের পরীক্ষা দিয়েছে।’

এদিকে শাবিপ্রবির ভর্তি পরীক্ষায় সিলেট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির দেয়া ২০টি বাস বিনা ভাড়ায় পরীক্ষার্থীদের কেন্দ্রে কেন্দ্রে পৌঁছে দিয়েছে। এছাড়া বিভিন্ন বাইকার সংগঠন ও স্বেচ্ছাসেবীরাও পরীক্ষার্থীদের কেন্দ্রে পৌঁছে দিতে সাহায্য করেন।

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

সর্বশেষ খবর

………………………..

shares