জৈন্তাপুর সীমান্তে খাসিয়া নারী হস্তান্তর, বাংলাদেশী যুবকসহ গরু ফেরত দিয়েছে ভারত

প্রকাশিত: ৭:৫৩ অপরাহ্ণ, অক্টোবর ১৭, ২০১৯

জৈন্তাপুর সীমান্তে খাসিয়া নারী হস্তান্তর, বাংলাদেশী যুবকসহ গরু ফেরত দিয়েছে ভারত

Sharing is caring!

সিলেটের জৈন্তাপুর সীমান্তে বিজিবি-বিএসএফের পতাকা বৈঠকের মাধ্যমে ভারতীয় খাসিয়া নারীকে  হস্তান্তরের পর এক বাংলাদেশী যুবকসহ অর্ধশতাধিক গরু ফেরত দিয়েছে ভারতীয় খাসিয়ারা।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) দুপুরে এই পতাকা বৈঠক শুরু হয়ে শেষ হয় বিকেল ৪টায়। জৈন্তাপুর থানার ওসি শ্যামল বনিক বিষয়টি নিশ্চিত করেছেন।

পতাকা বৈঠকে বিজিবির নেতৃত্বে ছিলেন জৈন্তাপুর ক্যাম্প কমান্ডার নায়েক সুবেদার আবদুল কাদের এবং বিএসএফের নেতৃত্বে ছিলেন আইএসপি সুরেন্দ্র রায়। এসময় আরও উপস্থিত ছিলেন জৈন্তাপুর থানার এস আই আতিকুর রহমান রাসেল ও বিএসএফের হেওয়াই ক্যাম্পের হাবিলদার পঙ্কজ কুমার ও ভারতের মুক্তাপুর থানার অফিসার আর এ তারিং।

উল্লেখ্য, গত ১২ অক্টোবর শনিবার সিলেটের জৈন্তাপুর উপজেলার সীমান্তবর্তী টিপরাখলা গ্রামের বাসিন্দা হারিছ আলীর ছেলে ফি‌রোজ মিয়ার প্রেমের টানে সীমান্তবর্তী এসপিটিলা এলাকার হেওয়াই বস্তির খাসিয়া সম্প্রদায়ের গৃহবধূ পাঁচ সন্তানের জননী কারেংসু খাসিয়া পালিয়ে আসেন বাংলাদেশে। এর জেরে বাংলাদেশের আব্দুর নুর নামের এক যুবকসহ প্রায় শতাধিক গরু ধ‌রে নি‌য়ে যায় ভারতের খাসিয়া সম্প্রদায়ের লোকজন।

এ ঘটনার পর থেক সিলেটের সীমান্তবর্তী জৈন্তাপুর উপজেলার টিপরাখলা সীমান্তের উভয় পাশে উত্তেজনা বিরাজ করছিলো। বুধবার ভারতীয় খাসিয়া কারংসুকে মৌলভীবাজারের জুড়ি থেকে আটক করে পুলিশ তাকে বিজিবির কাছে হস্তান্তর করে। আজ বিজিবি বিএসএফ পতাকা বৈঠকের মাধ্যমে খাসিয়া নারী কারংসুকে বিএসএফের কাছে হস্তান্তর করা হলে তারাও বাংলাদেশী যুবক ও ধরে নেয়া গরু ফেরত দেন।

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

সর্বশেষ খবর

………………………..

shares