প্রচ্ছদ

কাকুয়ারপাড়ে ভূমি অধিগ্রহণের প্রতিবাদে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি

০৯ অক্টোবর ২০১৯, ২১:৩০

স্টাফ রিপোর্টার ::

Sharing is caring!

সিলেট-কোম্পানীগঞ্জ মহাসড়কের সিলেট সদর উপজেলার খাদিমনগরস্থ কাকুয়ার পার এলাকায় ভূমি অধিগ্রহণের সিদ্ধান্তের প্রতিবাদে জেলা প্রশাসকের বরাবর স্মারকলিপি প্রদান করেছেন স্থানীয়রা। বুধবার (০৯ অক্টোবর) সকাল সাড়ে ১১টায় জেলা প্রশাসকের কার্যালয়ে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করেন কাকুয়ারপাড়বাসী।

স্মারকলিপিতে বলা হয়, ‘সিলেট-কোম্পানীগঞ্জ মহাসড়কের কাকুয়ার পার এলাকায় রাস্তায় মাপযন্ত্র ও টোল আদায়ের জন্য ভূমি অধিগ্রহণের নোটিশ পেয়ে আমাদের মাথার ওপর আকাশ ভেঙে পড়ার মত অবস্থা হয়েছে। আমাদের মাথা গুজার একমাত্র স্থান ভেঙে ফেললে আমাদের পথে বসা ছাড়া আর কোন উপায় থাকবেনা।’

১৭ই সেপ্টেম্বর একনেক বৈঠকে প্রধানমন্ত্রী উল্লেখ করেন সম্প্রসারিত কিংবা রাস্তা করতে গিয়ে গরিবের ঘরবাড়ি কিছুতেই ভাঙ্গা যাবে না। কিন্তু দুঃখের বিষয় উনার দেয়া কথা অমান্য করে উন্নয়নকে প্রশ্নবিদ্ধ করতে এমন প্রকল্প বাস্তবায়নের জন্য কাজ করছে কিছু অসাধু কর্মকর্তা।

বর্তমানে অধিগ্রহনের আওতায় যে জায়গা নেওয়ার প্রস্তুতি চলছে তার পাশের পূর্ব ও পশ্চিমে রয়েছে প্রচুর সরকারি পতিত জায়গা রয়েছে। এ জায়গা অধিগ্রহণ করে ব্যবহার করলে সরকারের আর্থিক সাশ্রয়ের পাশাপাশি বহু পরিবার রক্ষা পাবে। পরে নির্বাহী প্রকৌশলী সওজ-কে ও অনুলিপি প্রদান করা হয়।

স্মারকলিপি প্রদানকালে স্থানীয় মুরব্বিরা বলেন, আমরা আমাদের দাবি স্মারকলিপির মাধ্যমে জেলা প্রশাসনকে জানিয়েছি। তিনি আমাদের দাবি বিবেচনা করা হবে বলে জানিয়েছেন।

উল্লেখ্য প্রস্তাবিত জায়গা ১১০/১২০০ ফুট এর বিতরে ১৮টি বহুতল ভবন ও ২৪ টি দোকান সহ অসংখ্য পরিবারের স্থাপনা রয়েছে। অথচ প্রস্তাবিত জায়গার সামনে এবং পিছনে প্রকল্প নির্মাণের মত প্রচুর পতিত জায়গা আছে। এমনকি সিলেট ক্লাব ও অ্যাডভেঞ্চার ওয়াল্ড পার্কের মধ্যস্থলে কিছুদিন পূর্বে সরকারের বহু টাকা ব্যয় নির্মিত হওয়া উক্ত প্রকল্প যেনো এখন শিয়ালের বসতি।

  •  
  •  
  •  

সর্বশেষ ২৪ খবর

আর্কাইভ

October 2019
S S M T W T F
« Sep    
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031  
shares