সিলেটের ডিআইজি প্রিজনস পার্থর জামিন আবেদন হাইকোর্টের কার্যতালিকা থেকে বাদ

প্রকাশিত: 6:52 PM, October 6, 2019

সিলেটের ডিআইজি প্রিজনস পার্থর জামিন আবেদন হাইকোর্টের কার্যতালিকা থেকে বাদ

Sharing is caring!

দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের মামলায় সিলেটের সাময়িক বরখাস্ত কারা উপ-মহাপরিদর্শক পার্থ গোপাল বণিকের জামিন আবেদন কার্যতালিকা থেকে বাদ দিয়েছেন হাইকোর্ট। রবিবার (৬ অক্টোবর) পার্থর আইনজীবী সানজিদ সিদ্দিকী সাংবাদিকদের এই তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, ‘আমরা আদালতে জামিন আবেদনটি কার্যতালিকা থেকে বাদ দেওয়ার আবেদন করেছিলাম। পরে বিচারপতি সহিদুল করিম ও বিচারপতি মো. রিয়াজ উদ্দিন খানের হাইকোর্ট বেঞ্চ আবেদনটি কার্যতালিকা থেকে বাদের আদেশ দেন। তবে আমরা হাইকোর্টের নিয়মিত বেঞ্চে পুনরায় এ জামিন আবেদন দাখিল করবো।’

এর আগে গত ১৫ সেপ্টেম্বর ঢাকার জ্যেষ্ঠ বিশেষ জজ কে এম ইমরুল কায়েশ পার্থর জামিন আবেদন নামঞ্জুর করেন। পরে গত ১ অক্টোবর জামিন চেয়ে হাইকোর্টে আবেদন করেন পার্থ।

প্রসঙ্গত, গত ২৮ জুলাই রাজধানীর ভূতের গলি এলাকায় পার্থকে নিয়ে তার বাসায় অভিযান চালায় দুদক। সেসময় তার বাসা থেকে ৮০ লাখ টাকা জব্দ করা হয়।

পার্থর বিরুদ্ধে কারাগারের বন্দিদের জন্য বরাদ্দ টাকা নয়-ছয় করাসহ দাগি বন্দিদের অন্যায় সুবিধা দিয়ে ও ঠিকাদারদের সঙ্গে যোগসাজশে প্রচুর অর্থ আয়ের অভিযোগ রয়েছে। স্বরাষ্ট্র মন্ত্রণালয় গঠিত তদন্ত কমিটির প্রতিবেদনেও চট্টগ্রাম কারাগারে পার্থর দুর্নীতির চিত্র উঠে আসে। এ জন্য চট্টগ্রাম কারাগার থেকে তাকে শাস্তিমূলকভাবে তাকে বদলি করে সিলেটে পাঠানো হয়েছিল। কিন্তু সেখানে গিয়েও অবৈধভাবে আয়ের পথ খোলা রাখেন তিনি।

প্রসঙ্গত, ২০১৮ সালের ২৬ অক্টোবর ৪৪ লাখ ৩৩ হাজার টাকা ও প্রায় ৫ কোটি টাকার নথিপত্রসহ ভৈরব রেলওয়ে পুলিশের হাতে গ্রেফতার হন চট্টগ্রামের জেলার সোহেল রানা বিশ্বাস। তখন সোহেল রানা দাবি করেন, ওই টাকার মধ্যে ৫ লাখ টাকা তার এবং বাকি ৩৯ লাখ টাকা কারা বিভাগের চট্টগ্রাম বিভাগের তৎকালীন ডিআইজি পার্থ ও চট্টগ্রাম কারাগারের সিনিয়র জেল সুপার প্রশান্ত কুমার বণিকের।

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

সর্বশেষ খবর

………………………..

shares