জাতীয় জন্ম নিবন্ধন দিবসে বিশ্বনাথে র‌্যালী

প্রকাশিত: ৬:২৫ অপরাহ্ণ, অক্টোবর ৬, ২০১৯

জাতীয় জন্ম নিবন্ধন দিবসে বিশ্বনাথে র‌্যালী

Sharing is caring!

প্রথম বারের মতো সারা দেশের ন্যায় সিলেটের বিশ্বনাথে নানান আয়োজনের মধ্য দিয়ে পালন করা হয়েছে ‘জাতীয় জন্ম নিবন্ধন দিবস’। ‘জন্ম সনদ শিশুর অধিকার, বাস্তবায়নের দায়িত্ব সবার’ প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে দিবসটি উপলক্ষ্যে উপজেলা সদরে প্রশাসনের উদ্যোগে র্যা লী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। র্যা লীটি উপজেলার প্রধান সড়ক প্রদক্ষিণ করে বিআরডিবি মিলনায়তনে অনুষ্ঠিত সভাস্থলে এসে শেষ হয়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বর্ণালী পালের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন সহকারী কমিশনার (ভূমি) ফাতেমা-তুজ-জোহরা, উপজেলা কৃষি কর্মকর্তা রমজান আলী, শিক্ষা কর্মকর্তা মহিউদ্দিন আহমেদ, নির্বাচন কর্মকর্তা গোলাম সারওয়ার, বিশ্বনাথ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক প্রনঞ্জয় বৈদ্য অপু।
সভায় বক্তারা বলেন, শিশু জন্ম গ্রহনের ৪৫ দিনের মধ্যে সঠিক তথ্য-উপাথ্য দিয়ে জন্ম নিবন্ধন সম্পন্ন করা প্রত্যেক পিতা-মাতা ও সর্বসাধারণের প্রধান কাজ হওয়া উচিত। কারণ জন্ম নিবন্ধন বিদ্যালয়ে ভর্তি হওয়া, ভোটার হওয়া, পাসপোর্ট বানানো, চাকুরীসহ সকল ক্ষেত্রেই এখন প্রয়োজন। তাই আমাদের সবাইকে প্রথমে শিশুসহ নিজেদের সকলের জন্ম নিবন্ধন সম্পন্ন করার ব্যাপারে সচেতন হওয়া উচিত এবং এরপর আশপাশের বাসিন্দাদের সচেতন করতে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।
র‌্যালী ও সভায় উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মাহবুব আলম সরকার, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শাহবুব আলম সরকার, উপজেলা সার্ভেয়ার শেফালী বেগম, বিশ্বনাথ প্রেসক্লাবের সদস্য নূর উদ্দিন, সাংবাদিক কামাল মুন্নাসহ বিভিন্ন শ্রেণী-পেশার ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

আর্কাইভ

সর্বশেষ খবর

………………………..

shares