৩০ বছর আগের বাংলাদেশ আর বর্তমানের বাংলাদেশ এক নয়: ইমরান আহমদ

প্রকাশিত: ৭:৩৭ অপরাহ্ণ, অক্টোবর ৫, ২০১৯

৩০ বছর আগের বাংলাদেশ আর বর্তমানের বাংলাদেশ এক নয়: ইমরান আহমদ

Sharing is caring!

প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ বলেছেন, ৩০ বছর আগের বাংলাদেশ আর বর্তমানের বাংলাদেশ এক নয়। কারি এবং কেটারিং ইন্ডাস্ট্রির জন্য আমরা দক্ষ জনশক্তি গড়ে তুলছি।

বৃহস্পতিবার (৩ অক্টোবর) রাতে সিলেট নগরীর একটি অভিজাত হোটেলে ‘ম্যানচেস্টার কামস টু সিলেট’ শীর্ষক নেটওয়ার্কিং সংবর্ধনায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ইমরান আহমদ বলেন, দেশের অর্থনৈতিক উন্নয়নে প্রবাসীরা অনবদ্য অবদান রেখে চলেছেন। তাদের পাঠানো রেমিট্যান্সে দেশের অর্থনীতির ভিত মজবুত ও শক্তিশালী হচ্ছে।

তিনি বলেন, একটি উন্নয়নশীল দেশ হিসেবে বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি আশাব্যঞ্জক।

এসময় মন্ত্রী শিক্ষার ওপর গুরুত্বারোপ করে তিনি সিলেটে ম্যানচেস্টার ইউনিভার্সিটির ক্যাম্পাস গড়ে তুলতে প্রতিনিধি দলের প্রতি আহ্বান জানান। সিলেটের কোম্পানীগঞ্জে নির্মাণাধীন বঙ্গবন্ধু হাইটেক পার্কে প্রবাসীদের বিনিয়োগেরও আহ্বান জানান মন্ত্রী।

ব্রিটেনের গ্রেটার ম্যানচেস্টারের মেয়র এনডি বার্নহামের সভাপতিত্বে ও ওল্ডহাম কাউন্সিলের ডেপুটি লিডার আব্দুল জব্বার এমবিইর পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সিলেটের মেয়র আরিফুল হক চৌধুরী, সি মার্ক গ্রুপের চিফ এপিকিউটিভ ইকবাল আহমদ ওবিই এবং ইউনিভার্সিটি অব ম্যানচেস্টারের গ্লোবাল ডেভেলপমেন্ট ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক ডেভিড হাম। স্বাগত বক্তব্য দেন মিডাসের পরিচালক ডেনিয়েল স্টোরার।

মেয়র আরিফুল হক চৌধুরী সিলেট ও ম্যানচেস্টার সিটির মধ্যে শিক্ষা, স্বাস্থ্য, সাংস্কৃতিক ও অবকাঠামোগত অংশীদারিত্ব গড়ে তোলার ওপর জোর দেন।

সভাপতির বক্তব্যে গ্রেটার ম্যানচেস্টারের মেয়র এনডি বার্নহাম বলেন, এ সফর ঐতিহাসিক। দুই সিটির মধ্যে ইতিহাসগত অনেক মিল রয়েছে। ব্রিটেনের অর্থনীতিতে প্রবাসী বাংলাদেশিদের অবদানের কথা উল্লেখ করে তিনি বলেন, সিলেট ও ম্যানচেস্টার সিটি ওয়াস্ট ম্যানেজমেন্ট এবং রি-সাইক্লিং নিয়ে একত্রে কাজ করতে পারে।

এসময় উপস্থিত ছিলেন, সিলেট-২ আসনের এমপি মোকাব্বির খান, পুলিশের সিলেট রেঞ্জের ডিআইজি কামরুল আহসান, সিলেট মহানগর পুলিশ কমিশনার গোলাম কিবরিয়া, অতিরিক্ত কমিশনার পরিতোষ ঘোষ, জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এমাদ উল্লাহ শহিদুল ইসলাম, সিলেট প্রেস ক্লাবের সভাপতি ইকরামুল কবির, সাবেক সভাপতি ইকবাল সিদ্দিকী, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাহিউদ্দিন আহমদ সেলিম, সিলেট চেম্বারের সিনিয়র সহসভাপতি চন্দন সাহা প্রমুখ।

বিজ্ঞাপন

আর্কাইভ

সর্বশেষ খবর

………………………..

shares