প্রচ্ছদ

নিপুণ-রুমার নেতৃত্বে জাতীয়তাবাদী যুব মহিলা দল!

০৫ অক্টোবর ২০১৯, ১৯:৫১

ক্রাইম সিলেট ডেস্ক :

Sharing is caring!

বিএনপির নতুন অঙ্গ সংগঠন হিসেবে জাতীয়তাবাদী যুব মহিলা দল গঠনের জোর আলোচনা চলছে। শিগগিরই এ সংগঠনের আত্মপ্রকাশ ঘটতে যাচ্ছে বলেও দলের একাধিক নেতা জানিয়েছেন। তবে বিষয়টি নিয়ে বিএনপির দায়িত্বশীল নেতারা কেউ প্রকাশ্যে মুখ খুলছেন না।

সূত্র জানায়, জাতীয়তাবাদী যুবদলের আদলে গঠন করা হবে যুব মহিলা দল। পেশাজীবীদের মধ্যে যারা যুব মহিলা এবং ছাত্রদল থেকে যারা উঠে এসেছেন তাদের সমন্বয়ে যুব মহিলা দলের কেন্দ্রীয় আহ্বায়ক কমিটি গঠন করা হবে। পর্যায়ক্রমে সারাদেশে এ সংগঠনের কমিটি গঠন করা হবে।

সূত্র আরও জানায়, অ্যাডভোকেট নিপুণ রায় চৌধুরীকে আহ্বায়ক এবং ছাত্রদলের সাবেক কেন্দ্রীয় নেত্রী আরিফা সুলতানা রুমাকে সদস্য সচিব করে জাতীয়তাবাদী যুব মহিলা দল গঠনের খসড়া কাজ চলছে। একাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রার্থী শেরপুর জেলা বিএনপির সাধারণ সম্পাদক হযরত আলীর মেয়ে ডা. সানসিলা জেবরিন প্রিয়াংকা, ব্যারিস্টার রুমিন ফারহানা এমপিকেও কেন্দ্রীয় কমিটির সদস্য হিসেবে বিবেচনা করা হচ্ছে।

যুব মহিলা দলের গঠনতন্ত্র, প্রস্তাবিত আহ্বায়ক কমিটির সার্বিক কাজ সম্পন্ন হলে বিষয়টি দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের কাছে পাঠানো হবে। বিষয়টি নিয়ে বেশ গোপনীয়তা রক্ষা করা হচ্ছে। বিএনপির সিনিয়র নেতারা গোপনে উৎসাহ দিলেও এ নিয়ে প্রকাশ্যে কিছু বলছেন না। কারণ হিসেবে জানা গেছে, ২০১৫ সালের মাঝামাঝিতে সানজানা চৈতী পপিকে সভাপতি ও লায়ন হাসিনা মোর্শেদ কাকলীকে সাধারণ সম্পাদক করে জাতীয়তাবাদী যুব মহিলা দল গঠনের উদ্যোগ নেয়া হয়। তবে তৎকালীন মহিলা দলের এক প্রভাবশালীর নেত্রীর বিরোধিতার কারণে শেষ পর্যন্ত তা আলোর মুখ দেখেনি।

যুব মহিলা দলের বিষয়ে সানজানা চৈতী পপি জানান, জাতীয়তাবাদী যুব মহিলা দল গঠনের ব্যাপারে আমাদের আগ্রহ আছে। তবে আরিফা সুলতানা রুমা জাগো নিউজকে বলেন, ‘যুব মহিলা দল গঠন হবে কিনা জানা নেই। এ বিষয়ে আমাকে কেউ এখনও কিছু বলেনি।’

নিপুণ রায় চৌধুরী বলেন, ‘বেশ আগে বিষয়টি নিয়ে গণমাধ্যমে খবর দেখেছি। আর এই যে আপনার থেকেই প্রথম শুনলাম। আমি বিষয়টা জানি না।’

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী জানান, তাদের দলের মধ্যে জাতীয়তাবাদী যুব মহিলা দল গঠনের ব্যাপারে কোনো আলোচনা নেই।

  •  
  •  
  •  

সর্বশেষ ২৪ খবর

আর্কাইভ

October 2019
S S M T W T F
« Sep    
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031  
shares