সিলেটে পুলিশ-ম্যাজিস্ট্রেসি কনফারেন্স

প্রকাশিত: ৮:২৯ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৮, ২০১৯

সিলেটে পুলিশ-ম্যাজিস্ট্রেসি কনফারেন্স

Sharing is caring!

সিলেটে পুলিশ-ম্যাজিস্ট্রেসি কনফারেন্স অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৮ সেপ্টেম্বর) সিলেট মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেসির আয়োজনে এই কনফারেন্সে সভাপতিত্ব করেন সিলেটের চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. আবুল কাশেম। মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাইফুর রহমান সভার সঞ্চালনা করেন।

সভায় সিলেট মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেসির ম্যাজিস্ট্রেটগণ, সিলেট মেট্রোপলিটন পুলিশের ডি.সি প্রসিকিউশন, এ.সি প্রসিকিউশনসহ এসএমপির সকল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাগণ এবং বন বিভাগ, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, সমাজসেবা অধিদপ্তর, কারা বিভাগ, সিলেট এম.এ.জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

সভায় মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শারমীন খানম নীলা “বাংলাদেশের ফৌজদারি বিচার ব্যবস্থায় সুষ্ঠু তদন্তের স্বার্থে পুলিশ ও ম্যাজিস্ট্রেসির করণীয়” শীর্ষক প্রবন্ধ উপস্থাপন করেন।

সিএমএম, সিলেট সভায় উপস্থিত এসএমপি পুলিশ কর্মকর্তাগণের উদ্দেশে বলেন, ন্যায়বিচার নিশ্চিতকরণে তদন্তের গুণগত মানের উন্নতি প্রয়োজন।

তিনি তদন্তকারী কর্মকর্তাগণ কর্তৃক তদন্তকালে সাক্ষীদের বক্তব্য লিপিবদ্ধ করার ক্ষেত্রে ভুল ত্রুটি পরিহার করে আরও সতর্কতা অবলম্বনের নির্দেশ দেন। তিনি মামলার সাক্ষ্য হিসেবে আলামত জব্দের বিষয়ে গুরুত্ব আরোপ করেন এবং মাদকের মামলায় অর্থলগ্নিকারী এবং সহযোগী আসামিদের আইনের আওতায় আনার লক্ষ্যে তদন্তকালে পর্যাপ্ত পরিমাণ সাক্ষ্য প্রমাণ সংগ্রহের নির্দেশ দেন।

চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রিমান্ড আবেদন দায়েরের ক্ষেত্রে তদন্তকারী কর্মকর্তাদের আরও সর্তক হওয়ার নির্দেশ দেন এবং অপ্রয়োজনীয় রিমান্ড আবেদন পরিহার করার নির্দেশও দেন।

সিএমএম আদালতের কার্যক্রমে সাক্ষীর উপস্থিতির সংখ্যা উল্লেখযোগ্য হারে বৃদ্ধি পাওয়ায় সভায় উপস্থিত ভারপ্রাপ্ত কর্মকর্তাগণকে ধন্যবাদ জানান। সভায় উপস্থিত এসএমপির উপ-পুলিশ কমিশনার তদন্তের গুণগত মান বৃদ্ধির লক্ষ্যে আরও সচেতন হওয়ার জন্য ভারপ্রাপ্ত কর্মকর্তাগণকে নির্দেশ দেন।

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

September 2019
S S M T W T F
« Aug   Oct »
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  

সর্বশেষ খবর

………………………..

shares