বৃটিশ প্রতিনিধি দলের রাষ্ট্রীয় সফর সম্পন্ন

প্রকাশিত: ৫:৫৮ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২১, ২০১৯

বৃটিশ প্রতিনিধি দলের রাষ্ট্রীয় সফর সম্পন্ন

Sharing is caring!

রোহিঙ্গা ইস্যু এবং বাংলাদেশের সমসাময়িক বিভিন্ন বিষয় নিয়ে আলাপ-আলোচনা করতে বৃটিশ থেকে রাষ্ট্রীয় ভাবে বাংলাদেশে আসেন বৃটিশ তিন এমপি সহ কনজারভেটিব ফ্রেন্ডস অব বাংলাদেশের ২২ সদস্যের প্রতিনিধি দল।

তাদের সাথে আসা অক্সফোর্ড এলাকার কনজারভেটিভ পার্টির সভাপতি আব্দুল মুবিন জানান, ইংল্যান্ডের কনজারভেটিভ পার্টির পল স্কালি এমপি, কনজারভেটিভ ফ্রেন্ডস অব বাংলাদেশের প্রেসিডেন্ট এনি মারগারেট মেইন এমপি এবং বব ব্ল্যাকম্যান এই তিন এমপি সহ ২২জন প্রতিনিধি শাপলা প্রজেক্ট-২০১৯ সফল করার লক্ষ্যে গত ১৩ সেপ্টেম্বর তারা লন্ডন বিমান বন্দর থেকে বাংলাদেশের উদ্দেশ্যে রওয়ানা হোন। বাংলাদেশে পৌঁছার পর বিভিন্ন পোগ্রামে অংশগ্রহণের পাশাপাশি ‘ক্লিন সুরমা গ্রীন সিলেট’ প্রজেক্টের সাথে একাত্মতা পোষণ করে পরিচ্ছন্নতা অভিযানে নামেন।

এসময় এমপিরা বলেন, ‘সিলেট তথা বাংলাদেশের সাথে আমাদের সম্পর্ক অনেক বন্ধুত্বপূর্ণ। এখানকার তরুণ সমাজ যেভাবে পরিবেশ রক্ষায় এগিয়ে এসেছে, তা আসলেই দৃষ্টান্তস্বরূপ। আমরাও তাদের সাথে পরিবেশ রক্ষার আন্দোলনে এখানে অংশগ্রহণ করতে পেরে গর্বিত। তারা সুরমা নদীর পাড় পরিষ্কার রাখতে সকলের প্রতি আহবান জানান এবং এ সংক্রান্ত যেকোন প্রয়োজনে সিটি কর্পোরেশনকে তাদের পক্ষ থেকে সহযোগিতার আশ্বাস দেন।

বাংলাদেশের বর্তমান অবস্থা সহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন প্রধান মন্ত্রী শেখ হাসিনা, পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, বাংলাদেশ জাতীয় সংসদের স্পীকার শিরিন শারমিন, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, আওয়ামিলীগের কেন্দ্রীয় কমিটি বিএনপির কেন্দ্রীয় কমিটি এবং জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির সাথে দলীয় এবং রাষ্টীয় বিষয় নিয়ে আলোচনা করেন।

বিজ্ঞাপন

আর্কাইভ

September 2019
S S M T W T F
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  

সর্বশেষ খবর

………………………..

shares