প্রচ্ছদ

শিল্পী সমিতির নির্বাচনে মৌসুমী ও মিশার লড়াই

১৮ সেপ্টেম্বর ২০১৯, ২০:১৯

ক্রাইম সিলেট ডেস্ক :

Sharing is caring!

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির দ্বি-বার্ষিক নির্বাচন আগামী ১৮ অক্টোবর। এখনো পূর্ণাঙ্গ কোনো প্যানেল নির্ধারণ না হলেও চিত্রনায়িকা মৌসুমী একটি প্যানেলের নেতৃত্ব দেয়ার ঘোষণা দেন। আরেকটি প্যানেলের নেতৃত্ব দেবেন বর্তমান সভাপতি খল অভিনেতা মিশা সওদাগর। তাই লড়াই হবে এবার মৌসুমী ও মিশার মধ্যে।

মিশা সওদাগর সভাপতি হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করার ইচ্ছা নিয়ে শিল্পীদের সঙ্গে ইতিমধ্যে যোগাযোগ শুরু করেছেন। তবে বর্তমান কমিটির বেশির ভাগ নেতাই নতুন নেতৃত্বের পক্ষে। তাই তারা সভাপতি হিসেবে সমর্থন দিচ্ছেন মৌসুমীকে আর সাধারণ সম্পাদক হিসেবে চিত্রনায়ক সাইমন সাদিককে। এই সারিতে শাকিব খান, অমিত হাসান থেকে বর্তমান কমিটিতে থাকা ফেরদৌস, পপি, পূর্ণিমারাও রয়েছেন। তারাও চাইছেন নেতৃত্বের পরিবর্তন। শাকিব খান এ প্রসঙ্গে বলেছেন, ‘মৌসুমী নির্বাচন করবেন। তার জন্য আমার শুভকামনা। গত নির্বাচনেও আমি তাদের সমর্থন দিয়েছিলাম। এবারও আছি। পুরো প্যানেলটা ভালোভাবে যেন হয়। তাহলে শিল্পীদের জন্য ভালো কিছু হবে।’

এ প্রসঙ্গে চিত্রনায়ক রিয়াজ বলেন, ‘মৌসুমী চলচ্চিত্রে আছেন দীর্ঘদিন। মৌসুমীর প্যানেলে আমাদের মতো অনেকেই থাকবেন। আমরা বর্তমান কমিটির পরিবর্তনের পক্ষে।’ প্রার্থীতা নিয়ে মৌসুমী বলেন, ‘সবার অনুরোধেই আমি এবার শিল্পী সমিতির সভাপতি পদে প্রার্থী হতে যাচ্ছি। আমারও আগ্রহ ছিল। চলচ্চিত্র শিল্পীদের জন্য আমি নতুন কিছু করতে চাই।’ মৌসুমীর স্বামী অভিনেতা ওমর সানি বলেন, ‘সভাপতি পদে আমার প্রার্থী হওয়ার ইচ্ছা ছিল এবং কনফার্ম ছিলাম আমি দাঁড়াবো। কিন্তু সব বিবেচনা করেই শিল্পী সমিতির আগামী নির্বাচনে মৌসুমী দাঁড়াচ্ছে। আমার পক্ষ থেকে সম্পূর্ণ সহযোগিতা পাবে মৌসুমী।’

উল্লেখ্য, গত আগস্টে চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন অনুষ্ঠিত হওয়া কথা থাকলেও তা যথাসময়ে অনুষ্ঠিত হয়নি। এ প্রসঙ্গে সাধারণ সম্পাদক জায়েদ খান বলেন, ‘শোকের মাসের কারণে আমরা নির্বাচনের কার্যক্রম নিয়ে কাজ করিনি। যদিও বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির গঠনতন্ত্রের ৮ নম্বর অনুচ্ছেদের [চ] ধারায় আছে, পূর্ববর্তী কার্যকরি পরিষদের মেয়াদান্তে অতিরিক্ত ৯০ দিনের মধ্যে অবশ্যই নির্বাচন হইতে হইবে। তবে এরইমধ্যে সেই নির্ধারিত ৯০ দিনও পেরিয়ে গেছে। আমরা ইতোমধ্যে নির্বাচনের জন্য পদক্ষেপ গ্রহণ করেছি।

এর আগে ২০১৭ সালের ৫ মে অনুষ্ঠিত হয় বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির দ্বি-বার্ষিক নির্বাচন। এতে  মিশা সওদাগর ও জায়েদ খানের প্যানেল জয়ী হয়। এই কমিটির মেয়াদ গত ২৪ মে শেষ হয়।

  •  
  •  
  •  

সর্বশেষ ২৪ খবর

আর্কাইভ

September 2019
S S M T W T F
« Aug   Oct »
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  
shares