প্রচ্ছদ

সিলেটে লুঙ্গি-স্যান্ডেল পড়ে অফিস করেন বন কর্মকর্তা দেলোয়ার

০৮ সেপ্টেম্বর ২০১৯, ১৫:০৮

ক্রাইম সিলেট ডেস্ক ::

Sharing is caring!

৫ সেপ্টেম্বর বৃহস্পতিবার; সময় বেলা ৩টা। ঘটনাস্থল সিলেট বন বিভাগের শেখঘাটস্থ রেঞ্জ অফিস। গিয়ে দেখা যায় দায়িত্বরত কর্মকর্তা চেয়ারে বসে আছেন পায়ের উপর পা তুলে, পড়নে প্যান্টের পরিবর্তে লুঙ্গি, পায়ে স্যান্ডেল।

প্রথমে অবাক হলেও পরে নিশ্চিত হলাম তিনিই এই অফিসের প্রধান কর্তা এবং লুঙ্গি পড়েই তিনি অফিস করছেন। এবং একই পোষাকে গণমাধ্যমে ইন্টারভিউও দিলেন। দেখে মনে হলে নিয়মিতই তিনি এমন পোষাকে অফিস করেন। পোষাক নিয়ে তেমন একটা মাথাব্যথা নেই তার। অথচ সরকারি কর্মকর্তাদের নির্দিষ্ট ড্রেস কোড রয়েছে। আর তা মেনেই অফিস করতে হয় তাদের। অর্থাৎ মার্জিত পোষাকেই অফিসে আসতে হয় সবাইকে।

কিন্তু এক্ষেত্রে ব্যতিক্রম সিলেট বন বিভাগে কর্মরত ফরেস্ট রেঞ্জার দেলোয়ার রহমান। তিনি মার্জিত পোষাক তো দূরে থাক একেবারে বাসার পোষাকেই অফিসে এসে আরাম আয়েসেই দাপ্তরিক কাজকর্মও করেন। এই সম্পর্কে জানতে চাইলে তেমন কোন সদুত্তরও দিতে পারেননি তিনি।

দেলোয়ার রহমান; সিলেট বন বিভাগে ফরেস্ট রেঞ্জার হিসেবে কর্মরত রয়েছেন দীর্ঘদিন থেকে। অনেক দিন এখানে থাকার কারণে নিজের অফিসটাকে অনেকটা বাসস্থানের মতো তৈরি করে ফেলেছেন। বিভিন্ন সময়ে তাকে অন্যত্র বদলী করা হলেও তিনি সেগুলো মানেননি। বরং এগুলো বুড়ি আঙ্গুল দেখিয়ে তিনি সিলেটেই রয়ে গেছেন। গত এক বছরের মধ্যে দুইবার বদলী হলেও তিনি আছেন সদল বলে। কোথাও একদিনের জন্য যাননি তিনি।

২০১৮ সালের শেষের দিকে একবার তাকে বদলী করা হয় সিলেট থেকে। কিন্তু সেই বদলী আদেশও তিনি অগ্রাহ্য করেছেন অদৃশ্য শক্তির মাধ্যমে। সর্বশেষ গত আগষ্ট মাসে তাকে টাঙ্গাইলে বদলী করা হলেও তিনি এখনো সিলেটে রয়েছেন।

বন বিভাগের কর্মকর্তা লুঙ্গি পড়ে অফিস করেন এই প্রসঙ্গে সিলেট বিভাগীয় বন কর্মকর্তার বক্তব্য নিতে চাইলেও তিনি দেশের বাইরে থাকায় তা সম্ভব হয়নি।

  •  
  •  
  •  

সর্বশেষ ২৪ খবর

আর্কাইভ

September 2019
S S M T W T F
« Aug    
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  
shares