প্রচ্ছদ

সামাজিক যোগাযোগমাধ্যমে অপপ্রচার চালানোর অভিযোগে সিলেটে আটক ২

০৮ সেপ্টেম্বর ২০১৯, ১৯:৪৩

ক্রাইম সিলেট ডেস্ক :

Sharing is caring!

সামাজিক যোগাযোগমাধ্যমে গুজব ছড়ানো ও অপপ্রচার চালানোর অভিযোগে সিলেটে দু’জনকে আটক করেছে র‌্যাব। কাল শনিবার দিবাগত রাতে একজনকে এবং আজ রবিবার দুপুরে আরেকজনকে আটক করা হয়।

র‌্যাব জানিয়েছে, এ দু’জন বর্তমান সরকার, জাতির জনক বঙ্গবন্ধু, প্রধানমন্ত্রী, ড. জাফর ইকবালসহ বিভিন্ন ব্যক্তির বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছিলেন ও গুজব ছড়িয়ে আসছিলেন।

র‌্যাব সূত্রে জানা গেছে, শনিবার দিবাগত রাত সোয়া ১০টার দিকে সিলেটের বিশ্বনথ উপজেলার মুন্সিবাজার থেকে বদরুল ইসলাম (৪০) নামের আরেকজনকে আটক করে র‌্যাব। বদরুল সিলেটের দক্ষিণ সুরমার শষ্যউরা গ্রামের মৃত আব্দুল হামিদের ছেলে।

র‌্যাব-৯ এর সংবাদমাধ্যম কর্মকর্তা অতিরিক্ত পুলিশ সুপার মো. মনিরুজ্জামান জানান, মুন্সিবাজারের নিউ আলী বস্ত্রাল এন্ড সুজ স্টোরের ভেতর থেকে বদরুল ইসলামকে আটক করা হয়। তিনি তার ফেসবুক আইডি ‘বদরুল ইসলাম বিজয়’ ও ‘বদরুল ইসলাম’ থেকে জাতির জনক বঙ্গবন্ধুর বিকৃত ছবি, বর্তমানের সরকারের প্রধানমন্ত্রী ও বিভিন্ন মন্ত্রীদের মানহানিকর ছবি শেয়ার করে আসছিলেন।

তিনি জানান, তাকে আটকের পর বিশ্বনাথ থানায় হস্তান্তর করা হয়েছে।

এদিকে, আজ রবিবার দুপুরে সিলেট নগরীর জিন্দাবাজারস্থ মিলেনিয়াম শপিং সেন্টারে দু’তলা থেকে মেহেদি হাসান নামের এক যুবককে আটক করা হয়। মেহেদি হাসান ওই মার্কেটের ছামিয়া ফেব্রিকসের কর্মচারী।

র‌্যাব-৯ এর সহকারী পরিচালক এএসপি সত্যজিত কুমার ঘোষ জানান, মেহেদি হাসান দীর্ঘদিন ধরে সামাজিক যোগাযোগমাধ্যমে সরকার ও প্রধানমন্ত্রীসহ বিভিন্নজনের বিরুদ্ধে গুজব ছড়াচ্ছিলেন, অপপ্রচার চালাচ্ছিলেন। যা আইসিটি আইনের ধারা অনুযায়ী অপরাধ। এজন্য তাকে আটক করা হয়েছে। মেহেদি হাসানকে জিজ্ঞাসাবাদ শেষে পুলিশের কাছে হস্তান্তর করা হবে।

  •  
  •  
  •  

আর্কাইভ

September 2019
S S M T W T F
« Aug    
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  
shares