প্রচ্ছদ

ফেসবুকে অপপ্রচার: ব্রিটেন প্রবাসী সাংবাদিক আনোয়ার শাহজাহানের জিডি

২৪ আগস্ট ২০১৯, ১২:৪৪

ক্রাইম সিলেট ডেস্ক ::

Sharing is caring!

মুক্তিযুদ্ধবিষয়ক লেখক ও সাংবাদিক আনোয়ার শাহজাহানের নামে ফেসবুকে ভুয়া আইডি এবং পেজ খুলে বিভিন্ন অপপ্রচার ও বিভ্রান্তি ছড়ানো জন্য গোলাপগঞ্জ মডেল থানায় সাধারণ ডায়েরি করেছেন আনোয়ার শাহজাহান। এছাড়াও তিনি ঢাকায় পুলিশ হেড কোয়ার্টারেও এ বিষয়ে আরেকটি অভিযোগ দায়ের করেছেন। গোলাপগঞ্জ মডেল থানা জিডি নম্বর ৯১০ (২০ জুলাই ২০১৯)।

আনোয়ার শাহজাহান তার অভিযোগ পত্রে উল্লেখ করেছেন, ফেসবুকে Anwar Shahjahan (www.facebook.com/anwar.sh) নামে ১টি আইডি এবং এই আইডির অধীনে Anwar Shahjahan – আনোয়ার শাহজাহান নামে (www.facebook.com/AnwarShahjahan.bd) ১টি পেজ ব্যবহার করে আসছি। এগুলো ছাড়া সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আমার নিজস্ব নামে আর কোন আইডি কিংবা পেজ নেই। একটি দুষ্টু চক্র বিভিন্ন সময়ে আমার নামে বিভিন্ন আইডি এবং ফেসবুক পেজ খুলে বিভিন্ন ধরনের অপপ্রচার চালাচ্ছে, যা ডিজিটাল আইনের পরিপন্থী। এছাড়াও ঐ স্বার্থান্বেসী মহল বিভিন্ন ভুয়া আইডি খুলে আমার বিরুদ্ধে বিভিন্ন কুরুচিপূর্ণ মন্তব্য করে আমাকে সামাজিক ভাবে হেয় প্রতিপন্ন করার অপচেষ্টা চালাচ্ছে। তিনি উপরের উল্লিখিত ফেসবুক আইডি এবং পেজ ছাড়া অন্য কোন আইডি কিংবা পেইজ থাকলে সেগুলো বন্ধসহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার জন্য অনুরোধ জানিয়েছেন।

এ ব্যাপারে আনোয়ার শাহজাহান আরো বলেন, ফেসবুকে তার নিজস্ব নামে একটি পেজ রয়েছে যার ফলোয়ার ৬৫ হাজারের অধিক। এ ছাড়া তার নামে ১টি আইডি রয়েছে যেটি তিনি নিজেই পরিচালনা করেন। এই গুলো ছাড়া তার নামে অন্য কোনো আইডি এবং পেজ তিনি চালান না এবং সেসব আইডি বা পেজের ব্যাপারে তিনি কোনো দায়বদ্ধতাও নেবেন না।

সিলেটের গোলাপগঞ্জ উপজেলার অধিবাসী আনোয়ার শাহজাহান দীর্ঘদিন ধরে লন্ডনে পরিবার নিয়ে বসবাস করে আসছেন। গোলাপগঞ্জ প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সদস্য, ভূমি এবং ভবন দাতা আনোয়ার শাহজাহান স্থানীয় এলাকায় তার নিজস্ব নামে ২০০৯ সালে একটি প্রাথমিক বিদ্যালয় প্রতিষ্ঠা করেন যাহা গোলাপগঞ্জের শিক্ষার উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। এছাড়াও তিনি মুক্তিযুদ্ধ বিষয়ক বেশ কয়েকটি গ্রন্থ প্রকাশ করে জাতীয় ভাবে প্রশংসিত হয়েছেন।

লন্ডন বাংলা প্রেসক্লাবের সদস্য এবং লন্ডন থেকে প্রকাশিত সংবাদপত্র আমাদের প্রতিদিন এর সম্পাদক আনোয়ার শাহজাহান ব্রিটেনে বাংলাদেশি কমিউনিটিতে এক পরিচিত মুখ। তিনি গোলাপগঞ্জ উপজেলা সোশ্যাল ট্রাস্টের প্রতিষ্ঠাতা জেনারেল সেক্রেটারি সহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করছেন।

  •  
  •  
  •  

আর্কাইভ

August 2019
S S M T W T F
« Jul   Sep »
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  
shares