চেঙ্গেরখাল নদীর উপর সেতু নির্মানের দাবীতে বিশাল জনসভা

প্রকাশিত: ৮:৩৭ অপরাহ্ণ, আগস্ট ২২, ২০১৯

চেঙ্গেরখাল নদীর উপর সেতু নির্মানের দাবীতে বিশাল জনসভা

Sharing is caring!

সিলেটের গোয়াইনঘাট উপজেলার চেঙ্গেরখাল নদীর উপর জলুর বাজার সেতু নির্মানের দাবীতে এলাকা বাসীর উদ্যোগে এক বিরাট জনসভা আজ ২২ আগস্ট বৃহস্পতিবার বিকাল ৩ টায় জলুর বাজার মাঠে অনুষ্ঠিত হয় ।

স্থানীয় ইউ/পি মেম্বার রইছ উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন গোয়াইনঘাট উন্নয়ন ফোরামের চেয়ারম্যান সাংবাদিক আনোয়ার হোসাইন।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন মাষ্টার এম এ রউফ, মাষ্টার শওকত আলী, মাষ্টার নাদু বিশ্বাস, নুর উদ্দিন মেম্বার, গোয়াইনঘাট উন্নয়ন ফোরামের সহ সভাপতি সাংবাদিক এম এ রহীম, সাংবাদিক শরীফ সালেহীন, সমাজ কর্মী সাহিদুর রহমান সুমন, বিশিষ্ট ব্যবসায়ী ফয়জুর রহমান, চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছাত্র হারুনুর রশীদ, শিয়ালা হাওর সমাজ কল্যাণ পরিষদের নুরুল আলম, চৌগ্রাম ছাত্র কল্যাণ পরিষদের সাধারণ সম্পাদক খান মোহাম্মদ ইয়াহইয়া প্রমুখ। সভা পরিচালনা করেন, জলুর বাজার সেতু বাস্তবায়ন কমিটির পক্ষে সমাজ কর্মী মুজিবুর রহমান ও ছাত্র নেতা আমির হামজা। এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, ভূমি অফিসার আপ্তাব আলী, স্বাস্থ্য সহকারী জুলকাশ আলী, দশরত সরকার, যুবনেতা আবুল কালাম, কাজল মিয়া, মিজানুর রহমান, মোস্তফা কামাল, হোসেন মিয়া, আব্দুল জলিল, গপেন্দ্র দাস, জাহের আলী, জাহাঙ্গীর আলম, সঞ্জয় বিশ্বাস, তাজুল ইসলাম, উদয় বিশ্বাস, সাদিক আহমদ, আব্দুল হামিদ, মুহিতুর রহমান, ফরিদ আহমদ,দেলওয়ার হোসাইন প্রমুখ। শুরুতেই কোরআন থেকে তেলাওয়াত করেন হাফিজ সুমন আহমদ। জনসভায় বক্তাগণ বলেন, গোয়াইনঘাট উপজেলার জলুর বাজার একটি অপার সম্ভাবনাময় বাজার। উপজেলার ৪টি ইউনিয়নের জন সাধারণের দৈনন্দিন বাজার হাট ও এলাকা বাসীর অন্যান্য সুযোগ সুবিধার এক অনন্য কেন্দ্র স্হল হতে পারে এই বাজারটি। কিন্তু একটি মাত্র নাতিদীর্ঘ সেতুর অভাবে অনেক সম্ভাবনার এই জনপদের বাসিন্দাদের কষ্টের সীমা নেই। যাতায়াতের ক্ষেত্রে উপজেলা সদর গোয়াইনঘাটে যেতে এলাকা বাসীর জন্য এখনো পর্যন্ত সরাসরি কোন সড়ক তৈরী হয় নি। কিংবা সিলেট মহানগরে যাতায়াতের বেলায় একই ভাবে অত্র এলাকার লোকজন কে অবর্ননীয় কষ্ট ও অনেক বেশী পরিবহন খরচ বহন করতে হয়। জলুর বাজারস্থ চেঙ্গেরখাল নদীর উপর সেতু না থাকায় অত্র এলাকায় কোন পাকা রাস্তা তৈরী হচ্ছে না। এখানে সেতু হলে স্থানীয় ফতেহপুর ইউনিয়ন, ডৌবাড়ি ইউনিয়ন , তোয়াকুল ইউনিয়নের পূর্ব তোয়াকুল এলাকা , খাদিমনগর ইউনিয়নের পূর্বাঞ্চলের জনগণের মধ্যে যোগাযোগ ব্যবস্থায় এক যুগান্তকারী সুযোগ সৃষ্টি হবে।

বক্তারা আরো বলেন, বর্তমান আধুনিক ও উন্নত সমাজ ব্যবস্থার যুগেও অত্র এলাকাটি পিছিয়ে রয়েছে শুধুমাত্র একটি সেতুর অভাবে । জলুর বাজার সেতু বাস্তবায়িত হলে এলাকার চেহারা পাল্টে যাবে বলে বক্তাগণ মত দেন।

বিজ্ঞাপন

আর্কাইভ

August 2019
S S M T W T F
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  

সর্বশেষ খবর

………………………..

shares