প্রচ্ছদ

জাফলং সোনাটিলায় মুক্তিযোদ্ধা পরিবারের ভূমি রক্ষায় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা

০৯ আগস্ট ২০১৯, ০০:২৩

সিলেট :;

Sharing is caring!

গোয়াইঘাট উপজেলার জাফলং সোনাটিলা মুক্তিযোদ্ধা আদর্শ গ্রামে মুক্তিযোদ্ধা পরিবারের ভিটেমাটি দখলের পায়তারায় এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার দুপুর ১২টায় সোনাটিলা আদর্শ মুক্তিযোদ্ধা গ্রামে এ প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।
প্রতিবাদ সভায় বক্তারা বলেন, গোয়াইনঘাট উপজেলার মুক্তিযোদ্ধা আদর্শ গ্রামের সোনাটিলা এলাকায় ১১০ এবং ১৩৮ নং দাগে স্বাধীনতার পরবর্তী সময়ে মোট ৬০টির মত মুক্তিযোদ্ধা পরিবারের বসবাস ছিল এখানে।

১৯৯১ সালে ২০টি মুক্তিযোদ্ধা পরিবারকে সরকার এক একর করে জমি বরাদ্দ দেয়। কিন্তু বর্তমানে প্রভাবশালী ২০/২৫জন একটি সংবদ্ধ গ্র“প কিছুদিন পূর্বে মুক্তিযোদ্ধা তারা মিয়ার বিধবা স্ত্রী ফেলানী বেগমকে মালিকানাধীন জমি দখলের উদ্দেশ্যে হামলা চালায়। যা অত্যন্ত ন্যাক্কারজনক। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। বক্তারা বলেন, প্রভাবশালী একটি মহল নিরীহ মুক্তিযোদ্ধাদের ভিটেবাড়ি দখল করতে মরিয়া হয়ে উঠছে। মুক্তিযোদ্ধা পরিবারের শেষ সম্বলটুকু কেড়ে নিতে নানান ফন্দি ফিকির করে যাচ্ছে। বক্তারা আরো বলেন, বর্তমানে এই মুক্তিযোদ্ধা পরিবারের পাশে ও ভূমিখেকোদের হাত থেকে রক্ষা নানাভাবে সার্বিক সহযোগিতা করে যাচ্ছেন সিলেট যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক মিনারা চৌধুরী। বক্তারা মিনারা চৌধুরীর মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করে মুক্তিযোদ্ধা পরিবারের ভূমি রক্ষা করার আহŸান জানান।

প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন, ১৯৭১ সালের বীর মুক্তিযোদ্ধা শহীদ তারা মিয়ার বিধবা স্ত্রী ফেলানী বিবি ওরফে ফেলানী বেগম, মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান মোছাঃ নুরজাহান বেগম, মো. আয়নাল হক, সিলেট জেলা যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক মিনারা চৌধুরী, নারী নেত্রী হেনা বেগম, মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান মো. সুহেল আহমদ, মো. তাহের বির, কালনি বেগম, আনোয়ারা বেগম, রাজিয়া বেগম, আলেয়া বেগম, হোসনা বেগম, সুফুরা বেগম , মো. কবির আহমদ, মো. খুর্শেদ আহমদ, কমলা বেগম, আবুল কাশেম, মো. লালু মিয়া, মো. সফিক প্রমুখ।

  •  
  •  
  •  

আর্কাইভ

August 2019
S S M T W T F
« Jul    
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  
shares