প্রচ্ছদ

হাইকোর্টে জামিন পাননি মিন্নি

০৮ আগস্ট ২০১৯, ১৭:০৫

ক্রাইম সিলেট ডেস্ক ::

Sharing is caring!

বরগুনার আলোচিত রিফাত শরীফ হত্যা মামলায় তার স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নি জামিন পাননি হাইকোর্টে। জামিন আবেদনের শুনানি শেষে হাইকোর্ট রুল দিতে চাইলে মিন্নির আইনজীবীরা তাতে সম্মত হননি। পরে আদালত জামিন আবেদন ফেরত দেন।

বৃহস্পতিবার (৮ আগস্ট) বিচারপতি শেখ মো. জাকির হোসেন ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে মিন্নির জামিন শুনানি অনুষ্ঠিত হয়।

জামিন শুনানিতে মিন্নির পক্ষে ছিলেন জামিন আবেদনের পক্ষে আইনজীবী ছিলেন জেড আই খান পান্না। সঙ্গে ছিলেন আইনুন নাহার সিদ্দিকা, মাক্কিয়া ফাতেমা ইসলাম ও জামিউল হক ফয়সাল। রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মমতাজ উদ্দিন ফকির।

এদিন জামিন আবেদনের শুনানি নিয়ে হাইকোর্ট মিন্নির জামিন বিষয়ে রুল দিতে চান। এসময় মিন্নির আইনজীবীরা রুল নিতে সম্মত না হয়ে জামিন আবেদন ফেরত চান। তখন আদালত মিন্নির জামিন আবেদন ফেরত দেন।

সোমবার (৫ আগস্ট) হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় মিন্নির পক্ষে জামিন চেয়ে আবেদন করেন তার বাবা মোজাম্মেল হোসেন কিশোর।

পরদিন মঙ্গলবার (৬ আগস্ট) বিচারপতি শেখ মো. জাকির হোসেন ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চে আবেদন উত্থাপন করা হলে আদালত বলেন, এই মামলা শুনতে অনেক সময় লাগবে। এ কারণে এই মামলা শুনানির জন্য আমরা সপ্তাহের শেষ দিন বৃহস্পতিবার ঠিক করে রাখলাম।

রিফাত হত্যার ঘটনায় দায়ের করা মামলার অন্যতম সাক্ষী মিন্নিকে পুলিশ গত ১৬ জুলাই জিজ্ঞাসাবাদ করে। দিনভর জিজ্ঞাসাবাদের পর রাত ৯টার দিকে তাকে গ্রেফতার দেখায় পুলিশ। পরদিন ১৭ জুলাই মিন্নিকে আদালতের হাজির করে রিমান্ড চাইলে আদালত তার পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন। একদিন পর ১৯ জুলাই মিন্নি আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন মিন্নি। তবে মিন্নির বাবা মোজাম্মেল হোসেন কিশোর অভিযোগ করেন, মিন্নিকে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিতে বাধ্য করেছে পুলিশ।

পরে ২১ জুলাই বরগুনা জ্যেষ্ঠ বিচারিক হাকিম মোহাম্মদ সিরাজুল ইসলাম গাজীর আদালতে মিন্নির জামিনের আবেদন করা হয়েছিল। আদালত শুনানি নিয়ে সে আবেদন নাকচ করে দেন। পরে বরগুনা জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. আসাদুজ্জামানের আদালতে দ্বিতীয়বারের মতো মিন্নির জামিন চেয়ে আবাদেন করা হয়। ৩০ জুলাই সে আবেদন খারিজ করে দেন এই আদালতও। বিচারিক আদালতে দুই দফায় জামিন আবেদন প্রত্যাখ্যাত হওয়ার পর উচ্চ আদালতে এসেও জামিন পেলেন না মিন্নি।

  •  
  •  
  •  

আর্কাইভ

August 2019
S S M T W T F
« Jul    
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  
shares