ঈদুল আযহা উপলক্ষে সিলেট জেলা পুলিশের মতবিনিময় সভা অনুষ্ঠিত

প্রকাশিত: 7:07 PM, August 3, 2019

ঈদুল আযহা উপলক্ষে সিলেট জেলা পুলিশের মতবিনিময় সভা অনুষ্ঠিত

পবিত্র ঈদুল আযহা উপলক্ষে কোরবানির পশুর হাটের ব্যবস্থাপনা সংক্রান্তে হাট ইজারাদারদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার ৩ (আগস্ট) সকাল ১১ টায় সিলেট জেলা পুলিশের উদ্যোগে মুক্তিযোদ্ধা শহীদ এসপি এম. শামসুল হক মিলনায়তন এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

জেলা বিশেষ শাখার অতিরিক্ত পুলিশ সুপার মো. আমিনুল ইসলামের পরিচালনায় এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট জেলার পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন পিপিএম ।

এছাড়াও সভায় উপস্থিত ছিলেন সিলেট জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (উত্তর) মো. মাহ্বুবুল আলম, জকিগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সুদীপ্ত রায়, ওসমানীনগর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো. সাইফুল ইসলাম, সদরের অতিরিক্ত পুলিশ সুপার মো. লুৎফর রহমান, বিভিন্ন স্তরের কর্মকর্তা, সকল থানার অফিসার ইন-চার্জসহ সিলেট জেলাধীন বিভিন্ন পশুর হাটের ইজারাদারগণ।

মতবিনিময় সভায় সিলেট জেলার পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন পিপিএম আসন্ন ঈদুল আযহায় কোরবানির পশুর হাটের ইজারাদারদের বিভিন্ন সুবিধা-অসুবিধার কথা শুনেন। পরবর্তীতে এবারের হাট ব্যবস্থাপনা সুষ্ঠু ও সুন্দর ভাবে পরিচালনার জন্য কিছু দিক-নির্দেশনা প্রদান করেন।

এর মধ্যে অন্যতম অজ্ঞান ও মলম পার্টি সম্পর্কে সচেতন থাকা, এক বাজারের গরুর ট্রাক জোর পূর্বক অন্য বাজারে না নামানো (ট্রাকের সামনে বাজারের নাম সম্বলিত ব্যানার টানানো), বাজারের নির্দিষ্ট এলাকার বাহিরে গরু না রাখা, আলাদা পোষাকে পর্যাপ্ত পরিমাণ স্বেচ্ছাসেবক রাখা, বাজারে পর্যাপ্ত পরিমাণ লাইটিং এর ব্যবস্থা রাখা, হাসিলের তালিকা কাউন্টারের সামনে দৃশ্যমান স্থানে টাঙিয়ে রাখা, জনসচেতনতামূলক ব্যানার ও ফেস্টুন রাখা, আপদকালীন সময়ের জন্য জেনারেটরের ব্যবস্থা রাখা।

কোরবানির পশুর হাট সুষ্ঠু ও সুন্দরভাবে পরিচালনার জন্য সকল থানার অফিসার ইন-চার্জগণকে কঠোর নির্দেশনা প্রদান করা হয়। বড় ব্যবসায়ীদের বেশি পরিমাণে টাকা স্থানান্তরের ক্ষেত্রে স্থানীয় থানা পুলিশের সহায়তা গ্রহণের জন্য হাট ইজারাদারদের অনুরোধ করা হয়।

মতবিনিময় সভার শেষে সাম্প্রতিক সময়ের আলোচিত বিষয় ডেঙ্গুর প্রাদুর্ভাব ও গুজব প্রতিরোধে আলোচনা সভার আয়োজন করা হয়। সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব সংক্রান্তে যে সকল ভিত্তিহীন পোষ্ট শেয়ার করে সামাজিক অস্থিরতা বিরাজের অপচেষ্টায় একটি কুচক্রি মহল দেশের বিরুদ্ধে চক্রান্ত করছে তাদের বিষয়ে তথ্য দিয়ে পুলিশকে সহায়তা করার জন্য পুলিশ সুপার, সিলেট আলোচনা সভায় উপস্থিত সকলকে বিনীত ভাবে অনুরোধ জানান।

পাশাপাশি কোরবানির পশুর হাটের বর্জ্য ব্যবস্থাপনা সুষ্ঠু ভাবে সম্পন্ন করা না হলে ডেঙ্গু জ¦রের প্রধান বাহক এডিস মশার বিস্তার হতে পারে সে বিষয়ে সকলকে সজাগ দৃষ্টি রাখার আহ্বান জানিয়ে সকলকে ধন্যবাদ দিয়ে সভার সমাপ্তি ঘোষণা করেন।

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

August 2019
S S M T W T F
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  

সর্বশেষ খবর

………………………..