জিন্দাবাজারের আমানউল্লাহ বিল্ডিংয়ে অনুমতি না নিয়ে ঢালাইয়ের প্রস্তুতিতে ক্ষোভ

প্রকাশিত: ১০:২০ অপরাহ্ণ, আগস্ট ২, ২০১৯

জিন্দাবাজারের আমানউল্লাহ বিল্ডিংয়ে অনুমতি না নিয়ে ঢালাইয়ের প্রস্তুতিতে ক্ষোভ

Sharing is caring!

সিলেট নগরীর জিন্দাবাজারের পেট্রোলপাম্পের পাশের ঝুঁকিপূর্ণ আরমান উল্লাহ বিল্ডিংয়ের দ্বিতীয় তলায় ১৪ নম্বর দোকানের ঢালাইয়ের কাজ নিয়ে ক্ষোভ দেখা দিয়েছে ব্যবসায়ীদের মধ্যে। শতবর্ষী এ মার্কেট ঝুঁকিপূর্ণ হওয়ায় অভিলম্বের কাজ বন্ধের দাবি জানিয়েছে মেয়র আরিফুল হক চৌধুরীর দ্বারস্থ হন ব্যবসায়ীরা।

এরপরও কাজ বন্ধ না হওয়ায় এই ক্ষোভ দেখা দেয়। বিল্ডিংয়ের মুন্না ট্রেডার্সের সত্বাধিকারী জুমা আহমদ ২৮শে জুলাই সিটি মেয়র আরিফুল হক চৌধুরীর কাছে তিনি কাজ বন্ধের অনুরোধ জানিয়ে আবেদন করেন। আর ওই আবেদনে ব্যবসায়ী জুমা আহমদ মার্কেটটিকে ঝুঁকিপূর্ণ বলেও জানান। আবেদনে উল্লেখ করেন- বিল্ডিংয়ে দ্বিতীয় তলার ১২ ও ১৩ নম্বর দোকানের স্বত্বাধিকারী তিনি। পার্শ্ববর্তী ১৪ নং ছামিয়া ইলেক্ট্রনিক্সের দোকানের মালিক আব্দুল গফুর সিটি করপোরেশনের অনুমতি ছাড়া ১৩ ও ১৪ নম্বর দোকানের কমনওয়ালের উপর ভর দিয়ে ঢালাইয়ের কাজের প্রস্তুতি নিয়েছেন। তিনি জানান- ১৩ নম্বর দোকান কোটা নিয়ে আদালতে তিনটি মামলা বিচারাধীন রয়েছে।

এ কারণে ওই দোকানের উপর আদালতের নিষেধাজ্ঞা রয়েছে। ফলে নিষেধাজ্ঞা থাকা অবস্থায় সিটি করপোরেশন ও আদালতের অনুমতি ছাড়া কাজ করা বেআইনি। ব্যবসায়ী জুমা আহমদ আবেদন দেয়ার পরও কাজ বন্ধ করা হয়নি। ওই দোকানে ঢালাইয়ের কাজ অব্যাহত রাখা হয়েছে। ব্যবসায়ী জুমা আহমদ জানিয়েছেন- সিটি মেয়র দ্রুত ব্যবস্থা গ্রহণের সুপারিশ দিয়ে আবেদনটি ইঞ্জিনিয়ার শাখায় পাঠান। কিন্তু ইঞ্জিনিয়ার শাখা থেকে কার্যকর ব্যবস্থা নেয়া হচ্ছে না।

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

August 2019
S S M T W T F
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  

সর্বশেষ খবর

………………………..

shares