চলে গেলেন কানাইঘাট থানার চৌকস ওসি আব্দুল আহাদ

প্রকাশিত: ৮:৩২ অপরাহ্ণ, আগস্ট ২, ২০১৯

চলে গেলেন কানাইঘাট থানার চৌকস ওসি আব্দুল আহাদ

Sharing is caring!

দুই বছর পাঁচ মাস বাইশ দিন দায়িত্ব পালনের পর কানাইঘাট থানার অফিসার ইনচার্জ মোঃ আব্দুল আহাদ কে বদলী জনিত কারনে গত বৃহস্পতিবার (১ আগষ্ট) কানাইঘাট থেকে সিলেটের গোয়াইনঘাট থানায় বদলী করা হয়েছে। দায়িত্ব পালনে অত্যন্ত দক্ষ ও কর্মঠ সদালিপি ওসি আব্দুল আহাদের বদলীর সংবাদ কানাইঘাট ছড়িয়ে পড়লে অনেককে আবেগ আপ্লুত হতে দেখা গেছে।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে ওসি আব্দুল আহাদ কানাইঘাট থানায় দায়িত্ব পালন কালে আইন শৃঙখলার উন্নয়ন ও অপরাধ মূলক কর্মকান্ড, চুরি, ডাকাতি, সন্ত্রাসী কর্মকান্ড প্রতিরোধে তার কর্মতৎপরতার প্রশংসা করেছেন অসংখ্য মানুষ।

থানায় যোগদানের পর থেকে অত্যন্ত সদালিপি আব্দুল আহাদ আইন শৃঙখলার উন্নয়নের পাশাপাশি সামাজিক কর্মকান্ডে অংশ গ্রহন কানাইঘাট থানার সৌন্দর্য বর্ধনে অনেক প্রশংসনীয় কাজ করেছেন তিনি।

ওয়ারেন্ট তামিল, চিহ্নিত ডাকাত ও দাগি অপরাধী গ্রেফতার এবং থানায় এসে যাতে করে ভোক্তভোগীরা দ্রæত আইনী সেবা পান এক্ষেত্রে অনেক সক্রিয় ছিলেন ওসি আব্দুল আহাদ।

২ বছর ৫ মাস ২২ দিন দায়িত্ব পালন কালে তিনি থানা মসজিদের সম্প্রসারন, থানার সীমানা প্রাচীর নির্মান, বিভিন্ন সমাজ হিতৈষী ব্যক্তি বর্গের অনুদানের মাধ্যমে পুলিশ ব্যারাক নির্মান, গাড়ীর পার্কিং, আধুনিক টয়লেট নির্মান, থানার সৌন্দর্য বর্ধনে ফলজ-বনজ গাছের বাগান, পুকুর নির্মান করেন। পেশাগত দায়িত্ব পালনে স্থানীয় কর্মরত সাংবাদিকদের সবধরনের তথ্য দিয়ে সহযোগিতা করতেন তিনি।

তার দায়িত্বকালীন সময়ে বিচ্ছিন্ন ভাবে কিছু হত্যাকান্ড সংঘটিত হলেও বড় ধরনের কোন অপরাধ মূলক কর্মকান্ড, মারামারি ও সন্ত্রাসী মূলক কর্মকান্ডের ঘটনা ঘটেনি। অপরাধ দমনে তার চৌকস নেতৃত্ব সর্ব মহলে প্রশংসিত ছিল। কানাইঘাট থানা ও পৌর শহর কে সর্ব প্রথমে সিসি ক্যামেরায় আওতায় আনেন তিনি।

তার বদলী জনিত সংবাদে ওসি আব্দুল আহাদের নানা ধরনের কর্মকান্ডের প্রশংসা করেন অনেকে। এক প্রতিক্রিয়ায় বিদায়ী কানাইঘাট থানার অফিসার ইনচার্জ আব্দুল আহাদ বলেন, কানাইঘাটে দায়িত্ব পালনের সময় রাজনৈতিক মহল, সাংবাদিক, সুধিজন, আমাকে অফুরন্ত সহযোগিতা করেছেন। বিদায় বেলা আমি তাদের সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। কানাইঘাটের মানুষের কথা সব সময় আমার হৃদয়ে থাকবে। দায়িত্ব পালনকালীন সময়ে অজান্তে কাহারো প্রতি কোন দুঃখ দিয়ে থাকলে তা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখার জন্য তিনি সকলের প্রতি অনুরোধ জানান।

প্রসঙ্গত যে, কর্ম দক্ষতার কারনে একবার সিলেট জেলার শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ মনোনীত হয়েছিলেন ওসি আব্দুল আহাদ।

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

August 2019
S S M T W T F
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  

সর্বশেষ খবর

………………………..

shares