বাসা বাড়ির আঙ্গিনা অপরিস্কার রাখলেই জরিমানা করবে সিসিক

প্রকাশিত: ৯:০৩ অপরাহ্ণ, জুলাই ৩১, ২০১৯

বাসা বাড়ির আঙ্গিনা অপরিস্কার রাখলেই জরিমানা করবে সিসিক

Sharing is caring!

সিলেট নগরীর বাসিন্দারা নিজেদের বাসাবাড়ির আঙ্গিনা পরিচ্ছন্ন না করলে তাদের জরিমানা করবে বলে জানিয়েছে সিলেট সিটি করপোরেশন (সিসিক)।

বুধবার সন্ধ্যায় ডেঙ্গু নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এমনটি জানান সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী। ডেঙ্গু মোকাবেলায় সিটি কর্পোরেশননের স্বাস্থ্য বিভাগের সবার ছুটি বাতিল করা হয়েছে বলেও এসময় জানান তিনি।

গত মঙ্গলবারই সিলেটে ডেঙ্গু ছড়িয়ে পড়ার আশঙ্কা করেছে স্বাস্থ্য বিভাগ। ইতোমধ্যে সিলেট বিভাগের বিভিন্ন হাসপাতালে প্রায় ৫৫ জন রোগী ডেঙ্গু আক্রান্ত হয়ে চিকিৎসা নিচ্ছেন। আগস্টে ডেঙ্গু পরিস্থিতি আরও অবণতির আশঙ্কা করা হচ্ছে।

এ অবস্থায় ডেঙ্গু মোকাবেলায় নিজেদের উদ্যোগ ও পরিকল্পনা নিয়ে বুধবার সংবাদ সম্মেলন করেন মেয়র আরিফ।

নগর ভবনে আয়োজিত এ সংবাদ সম্মেলনে মেয়র আরিফ বলেন, ডেঙ্গু নিয়ে সচেতনতা তৈরিতে আমরা নগরীতে
সেমিনার, মাইকিং ও লিফলেট বিলি করছি। সিসিকের স্বাস্থ্য বিভাগ, বর্জ্য ব্যবস্থাপনা বিভাগ ও বিদ্যুৎ বিভাগের সকল কর্মকর্তাদের ছুটি বাতিল করা হয়েছে। প্রয়োজনে প্রকৌশল বিভাগেরও সবার ছুটি বাতিল করা হবে।

তিনি বলেন, সিসিকের কর্মীরা বাসার বাইরের ডেঙ্গু ও ক্ষতিকর মশার প্রজননক্ষেত্র বিস্তারে রোধে অভিযান চালাচ্ছেন। এ অভিযান আরও বাড়ানো হবে। তবে বাসাবাড়ি ও আঙ্গিনা নগরবাসীকেই পরিচ্ছন্ন রাখতে হবে।

কারো বাসার আঙ্গিনা অপরিচ্ছন্ন থাকলে তাকে জরিমানাসহ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান মেয়র।

মসজিদ, মন্দিরসহ বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানে ডেঙ্গুর বিরুদ্ধে সচেতনতা তৈরিতে বক্তব্য রাখার আহ্বান জানান মেয়র।

সংবাদ সম্মেলনে সিসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা বিধায়ক রায় চৌধুরী, সিটি কাউন্সিলর ফরহাদ চৌধুরী শামীম, রেজাউল হাসান কয়েছ লৌদি, শান্তনু দত্ত সন্তু, প্যানেল মেয়র-৩ এবিএম জিল্লুর রহমান উজ্জল, ইলিয়াছুর রহমান ইলিয়াছ, এ্যাডভোকট সালেহ আহমদ সেলিম, সওকত আমীন তৌহিদ, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. জাহিদুল ইসলাম সুমন, প্রধান প্রকৌশলী নুর আজিজুর রহমান, নির্বাহী প্রকৌশলী রুহুল আলম, হিসাব রক্ষন কর্মকর্তা আ ন ম মনসুফ, প্রশাসনিক কর্মকর্তা হানিফুর রহমান সহ সিসিকের অন্যন্য কর্মকর্তা- কর্মচারীরা উপস্থিত ছিলেন।

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

সর্বশেষ খবর

………………………..

shares