জৈন্তাপুরে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রীকে গণসংবর্ধনায়

প্রকাশিত: ৮:০৩ অপরাহ্ণ, জুলাই ২৮, ২০১৯

জৈন্তাপুরে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রীকে গণসংবর্ধনায়

Sharing is caring!

সভায় প্রধান অতিথির বক্তব্যে প্রবাসী কল্যাণ মন্ত্রী ইমরান আহমদ এমপি বলেন- আপনারা কেউ দালালের মাধ্যমে বিদেশে যাওয়ার চেষ্টা করবেন না। অনেকেই দালালের খপ্পরে পড়ে বিদেশে গিয়ে নানা ভোগান্তি ও হয়রানীর শিকার হয়ে সেদেশে কারাবন্দি জীবন যাপন করছেন। আমি কিছু দিন পূর্বে সরকারি এক সফরে মালেশিয়া গিয়েছিলাম, নিজ চোঁখে দেখেছি দালারের খপ্পরে পড়ে অবৈধ ভাবে সে দেশে গিয়ে হাজার হাজার বাংলাদেশী প্রবাসীরা মানবেতর জীবন যাপন করছে। এর মধ্যেই অনেকেই কারাবন্দি রয়েছেন তাদেরকে ফিরে আনতে সে দেশের শ্রমমন্ত্রীর সাথে দফায় দফায় আলোচনা করে একটি সমযোতায় পৌছেছি অচিরেই এর সুষ্ঠ সুরাহা হবে। সম্প্রতি মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশের শ্রম মন্ত্রনালয়ের সাথে বাংলাদেশের সুসম্পর্ক তৈরী করা হয়েছে। সে সকল দেশের শ্রমবাজারে আমরা দক্ষ শ্রমিক প্রেরন করতে প্রস্তুত রয়েছি। এজন্য আপনাদেরকে দক্ষ শ্রমিক হিসাবে গড়ে উঠতে হবে। প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রনালয় আপনাদের সুযোগ সুবিধা দিতে প্রস্তুত রয়েছে। তিনি আরো বলেন- প্রধানমন্ত্রীর ঘোষনানুযায়ী সব কয়টি শিক্ষা প্রতিষ্টানকে ধারাবাহিক ভাবে এমপিও ভুক্ত করা হবে। যদি কোন প্রতিষ্ঠান এমপিও থেকে বাদ পড়ে যান, সেসকল প্রতিষ্ঠানকে বিধিমালার আওতায় আসতে হবে।
২৮ জুলাই রবিবার সিলেটের জৈন্তাপুর উপজেলার ৬বারে নির্বাচিত সংসদ ইমরান আহমদকে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রনালয়ের পূর্ণমন্ত্রী করায় বাংলাদেশ সরকারের মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনাকে বৃহত্তর জৈন্তাবাসীর পক্ষ থেকে অভিনন্দন জানান এবং মন্ত্রীকে ফুল দিয়ে বরন করেন জৈন্তাপুর উপজেলার সর্বস্থরের জনতা।
জৈন্তাপুর উপজেলা প্রশাসনের আয়োজনে স্থানীয় সাবরেজিষ্টারী মাঠে গনসংবর্ধনার আয়োজন করা হয়। জৈন্তাপুর উপজেলা ভারপাপ্ত নির্বাহী কর্মকর্তা বিশ্বজিৎ কুমার পালের সভাপতিত্বে ও উপজেলা যুবলীগের আহব্বায়ক আনোয়ার হোসেন ও যুগ্ম আহবায়ক কুতুব উদ্দিনের যৌথ পরিচালনায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জৈন্তাপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান কামাল আহমদ, কানাইঘাট উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল মুমিন চৌধুরী, গোয়াইনঘাট ডিগ্রি কলেজের অধ্যক্ষ ফয়জুল হক, জৈন্তাপুর মডেল থানার অফিসার ইনচার্জ খাঁন মোঃ মইনুল জাকির, জৈন্তাপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বশির উদ্দিন এমএ, মহিলা ভাইস চেয়ারম্যান পলিনা রহমান, জৈন্তাপুর প্রেসক্লাবের সভাপতি উপাধক্ষ্য শাহেদ আহমদ, ইউপি চেয়ারম্যান এখলাছুর রহমান, শাহ আলম চৌধুরী তোফায়েল, বাহারুল আলম বাহার, ভারপ্রাপ্ত ইউপি চেয়ারম্যান ইয়াহিয়া, আব্দুল কাহির পচা, আমিনুর রশিদ, ১৭পরগনার শালিশ সমন্বয় কমিটির সভাপতি আবু জাফর আবুল মাওলা চৌধুরী, নিজপাট ইউপি আ.লীগ সভাপতি আতাউর রহমান বাবুল, ফতেহপুর ইউপি আ.লীগ সভাপতি রফিক আহমদ, চিকনাগুল ইউপি আ.লীগ সভাপতি আবুল হাসনাত চৌধুরী, আ.লীগ নেতা মুহিবুর রহমান মেম, আলা উদ্দীন, নজির আহমদ,  জৈন্তাপুর উপজেলা শ্রমিকলীগের সভাপতি ফারুক আহমদ, সাধারন সম্পাদক শওকত আলী, উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক শাহিনুর রহমান, নির্মল দেবনাথ, নিক্সন রায়, এবাদুর রহমান, সুমন আহমদ, শামিম আহমদ, উপজেলা সেচ্ছাসেবকলীগ নেতা আমিন আহমদ, ছাত্রলীগনেতা শাহিন আহমদ, মাহবুবুর রহমান সবুজ সহ জৈন্তাপুর উপজেলা আওয়ামীলীগ ও তার সহযোগী অঙ্গসংগঠন যুবলীগ, ছাত্রলীগ, সেচ্ছাসেবকলীগ, শ্রমিকলীগ, কৃষকলীগ, মৎস্যজীবিলীগ সহ উপজেলার বিভিন্ন দফতর ও শিক্ষা প্রতিষ্টানে ছাত্র-শিক্ষকগন উপস্থিত হয়ে মন্ত্রীকে ফুলেল শুভেচ্ছা জানান।

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

সর্বশেষ খবর

………………………..

shares