অতি-দরিদ্রদের তালিকা করে সাহায্যের আহ্বান মোমেনের

প্রকাশিত: ৫:২২ অপরাহ্ণ, জুলাই ২৬, ২০১৯

অতি-দরিদ্রদের তালিকা করে সাহায্যের আহ্বান মোমেনের

Sharing is caring!

অতি-দরিদ্রদের তালিকা করে তাদের সাহায্যে বিত্তবান ও আওয়ামী লীগের নেতা-কর্মীদের এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

শুক্রবার (২৬ জুলাই) সিলেট জেলা প্রশাসকের কার্যালয়ে স্বেচ্ছাধীন তহবিল থেকে আর্থিক অনুদানের চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ আহ্বান জানান পররাষ্ট্রমন্ত্রী। পররাষ্ট্র মন্ত্রণালয়ের থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

অনুষ্ঠানে পররাষ্ট্রমন্ত্রী বলেন, সরকার আগামী পাঁচ বছরের মধ্যে অতি-দারিদ্র্য দূর করতে চায়। কেউ যেন উন্নয়নের সুফল থেকে বঞ্চিত না হয়। এশিয়ার দেশগুলোর মধ্যে বাংলাদেশের প্রবৃদ্ধির হার সর্বোচ্চ। উন্নয়নের ধারাবাহিকতা ধরে রাখতে আমাদের সবাইকে সচেষ্ট থাকতে হবে।

মন্ত্রী ৪১ জন ব্যক্তি ও ২০টি প্রতিষ্ঠানের মধ্যে আর্থিক অনুদানের ১০ লাখ টাকার চেক বিতরণ করেন। এছাড়া ৭১টি পরিবারকে ১ বান্ডিল ঢেউটিন ও ৩ হাজার টাকা করে দেওয়া হয়। আগামীতে মাছের পোনা ও গাছের চারা বিতরণ করা হবে বলেও তিনি উল্লেখ করেন।

ড. মোমেন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ পরিচালিত হলে এদেশে কোনো ব্যক্তি গৃহহীন থাকবে না।

সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন পররাষ্ট্রমন্ত্রীর সহধর্মিনী সেলিনা মোমেন, ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. ইউনুসুর রহমান, রূপালী ব্যাংকের সাবেক চেয়ারম্যান ও বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য ড. আহমেদ আল কবীর, সিলেট সদর উপজেলার চেয়ারম্যান আশফাক আহমেদ।

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

সর্বশেষ খবর

………………………..

shares