সিলেটে নারী সাংবাদিকদের তথ্য অধিকার কর্মশালা সম্পন্ন

প্রকাশিত: 8:23 PM, July 25, 2019

সিলেটে নারী সাংবাদিকদের তথ্য অধিকার কর্মশালা সম্পন্ন

প্রধান তথ্য কমিশনার মর্তুজা আহমদ বলেছেন- তথ্য অধিকার আইন নিশ্চিত করতে পারলেই সুশাসন গড়ে তোলা সম্ভব। একমাত্র এ আইন সুশাসন গড়ে তোলার অন্যতম মাধ্যম হিসেবে কাজ করতে পারে। তিনি বলেন- সমাজে আইনের শাসন শক্তিশালী করা, মৌলিক অধিকার নিশ্চিত করা, সামাজিক ও অর্থনৈতিক কাঠামো শক্তিশালী করণ ও দারিদ্র দুর করতে এই আইন অন্যতম হাতিয়ার। পাশাপাশি এই আইন যত বেশি প্রয়োগ হবে ততই দুর্নীতি কমে আসবে। বৃহস্পতিবার (২৫ জুলাই) সকালে সিলেটের জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে তথ্য অধিকার আইন বিষয়ে সিলেট বিভাগের নারী সাংবাদিকদের নিয়ে আয়োজিত কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

এ সময় প্রধান নির্বাচন কমিশনার বলেন- অনলাইনে অভিযোগ করেন এবং তথ্য প্রদানের প্রক্রিয়া শুরু হচ্ছে। সেটি একটি পাইলট প্রকল্পের মাধ্যমে শুরু হবে। আর পাইলট পক্রিয়ার প্রথম ধাপ হচ্ছে সিলেট। সিলেট সদর উপজেলার কার্যক্রম দিয়ে অনলাইনের মাধ্যমে কার্যক্রম শুরু হবে। পরবর্তীতে সেই কার্যক্রম গোটা দেশে শুরু করা হবে। সিলেটে এই প্রকল্পের কাজের উদ্বোধন করবেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন।

তথ্য কমিশন, সিলেটের জেলা প্রশাসন ও এফএনএফ বাংলাদেশের আয়োজনে অনুষ্ঠিত কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন স্থানীয় সরকার বিভাগের সিলেটের উপ-পরিচালক মীর মাহবুবুর রহমান। বিশেষ অতিথির বক্তব্য রাখেন- তথ্য কমিশনের সচিব তৌফিকুল আলম, সিলেটের বিভাগীয় কমিশনার মো. মোস্তাফিজুর রহমান পিপিএ, বাংলাদেশ নারী সাংবাদিক কেন্দ্রের (বিএনএসকে) সভাপতি নসিমুল আরা হক, সাধারণ সম্পাদক পারভিন সুলতানা ঝুমা ও সিলেট জেলা তথ্য অফিসের উপ পরিচালক জুলিয়া জেসমিন মিলি, বিএনএফ বাংলাদেশ এর কর্মকর্তা নাজমুল ইসলাম।

এছাড়া উপস্থিত ছিলেন- সিলেটের প্রবীণ সাংবাদিক আজিজ আহমদ সেলিম, জ্যৈষ্ঠ সাংবাদিক আল-আজাদ, সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি তাপশ দাশ পুরকায়স্থ, সিলেট প্রেসক্লাবের সভাপতি ইকরামুল কবির, টেলিভিশন সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ওয়েছ খছরু, সিলেট অনলাইন প্রেসক্লাবের সভাপতি কবি মুহিত চৌধুরী, বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন সিলেট বিভাগীয় কমিটির সাবেক সভাপতি আব্দুল বাতিন ফয়সল, বর্তমান সভাপতি মামুন হাসান ও সাধারণ সম্পাদক শংকর দাশ, বাংলাদেশ নারী সাংবাদিক কেন্দ্রের কেন্দ্রীয় সদস্য ও সিলেটের সমন্বয়ক বিলকিস আক্তার সুমি। কর্মশালায় সিলেট বিভাগের ২৫ জন নারী সাংবাদিক অংশগ্রহণ করেন।

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

সর্বশেষ খবর

………………………..