আলীরগাঁও ইউনিয়নের চেয়ারম্যান পদে উপনির্বাচন হচ্ছে

প্রকাশিত: 8:15 PM, July 24, 2019

সিলেটের গোয়াইনঘাট উপজেলার আলীরগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচন হচ্ছ। নজরুল ইসলামের আবেদনের প্রেক্ষিতে আলীরগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদের নির্বাচন স্থগিত ছিল।

অপরদিকে উপ নির্বাচনে আলীরগাওঁ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদ প্রার্থী সাংবাদিক মনজুর আহমদের আবেদনের পরিপ্রেক্ষিতে স্থগিতাদেশ প্রত্যাহার করেন সুপ্রিম কোর্ট। ফলে আলীরগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে  উপনির্বাচনে আর কোন বাঁধা রইলো না।

উল্লেখ্য, গোয়াইনঘাট উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও আলীরগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. গোলাম কিবরিয়া হেলাল ৫ম উপজেলা পরিষদ নির্বাচনে অংশগ্রহনের জন্য চেয়ারম্যান পদ থেকে অব্যাহতি নেওয়ায় পদটি শুন্য হয়।

বাংলাদেশ নির্বাচন কমিশন আলীরগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের শুন্য পদে উপনির্বাচনের তফসিল ঘোষণা করে। চলতি মাসের ২৫ জুলাই চেয়ারম্যান পদে উপনির্বাচনের জন্য সকল প্রকার প্রস্তুতি নেয় নির্বাচন কমিশন। কিন্তু গোয়াইনঘাট উপজেলা সেচ্ছাসেবক লীগের সভাপতি ও আলীরগাঁও ইউনিয়নের বাসিন্দা চলতি মাসের ৮ তারিখে হাইকোর্টে আলীরগাওঁ ইউনিয়ন দুই ভাগে বিভক্তি হচ্ছে মর্মে উপনির্বাচন স্থগিতাদেশ কামনা করেন।

৬৯০৯ নং আবেদনের পরিপ্রেক্ষিতে মহামান্য হাইকোর্টের ডিএজি বিচারপতি আমাতুল কিবরিয়া, এএজি মিসেস সোনিয়া ফরাজি ও মো. জাহেদুল ইসলাম আলীরগাওঁ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচন স্থগিতাদেশ প্রদান করেন।

পক্ষান্তরে আলীরগাঁও ইউনিয়ন পরিষদের উপনির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী সাংবাদিক মনজুর আহমদ সুপ্রিম কোর্টে বুধবার ২১৭৬ নং আবেদন করে উপনির্বাচনের স্থগিতাদেশ প্রত্যাহার চান।

বাংলাদেশের প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন, বিচারপতি জিনাত আরা ও বিচারপতি নুরুজ্জামান লনির সমন্বয়ে গঠিত বেঞ্চ স্থগিতাদেশ প্রত্যাহার করেন।

সাংবাদিক মনজুর আহমদের পক্ষের আইনজীবী সিনিয়র এডভোকেট মো. অজিউল্লাহ এবং প্রতিপক্ষের আইনজীবী ছিলেন ব্যারিষ্টার রুহুল কুদ্দুস কাজল। নির্বাচন কমিশনে স্থগিতাদেশ পৌঁছার পর পরবর্তী কার্যক্রম গ্রহন করা হবে বলে জানিয়েছেন গোয়াইনঘাট উপজেলা নির্বাচন কর্মকর্তা।

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

সর্বশেষ খবর

………………………..