প্রচ্ছদ

“দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র কিংবা মিথ্যাচার করাই রাষ্ট্রদ্রোহীতা”

২০ জুলাই ২০১৯, ১৫:০৯

ক্রাইম সিলেট ডেস্ক ::

Sharing is caring!

সাইফুল ইসলাম রুকন : সম্প্রতি হোয়াইট হাউজে বাংলেদেশী এক ভদ্র মহিলা আমেরিকার প্রেসিডন্ট ডোনাল্ড ট্রাম্পের নিকট বাংলাদেশে মাইনরিটিদের সার্বিক অবস্থান নিয়ে চরম অসত্য ও মিথ্যাচারে ভরা বক্তব্য বাংলাদেশের আপামর জনসাধারণের মত আমিও ব্যথিত এবং উদ্বিগ্ন।এরকম বক্তব্য নিঃসন্দেহ রাষ্ট্রদ্রোহীতার অপরাধ সেটা বুঝতে ডক্টরেট ডিগ্রীর দরকার হয় না।কাজেই তার বিরুদ্ধে রাষ্ট্র যথাযথ ব্যবস্থা নিবে বলে আমার দৃঢ় বিশ্বাস। আশপাশের যেকোন দেশের তুলনায় সাম্প্রদায়িক সম্প্রীতির এক উজ্জ্বল বিচরন ভূমি বাংলাদেশ।

এখানে জাতি ধর্ম বর্ন কোন ভেদাভেদ নেই।ঈদ পূজা বড়দিন আমরা একসাথে উপভোগ করি। সেই বাস্তবতায় এরকম মিথ্যাচার একজন সাধারন নাগরিক হিসেবে অবশ্যই পীড়াদায়ক। চরম বাস্তব একটা কথা বলি কেউ বিষয়টা ব্যক্তিগতভাবে নিয়ে আমাকে ভুল বুঝবেন না। কোন কোন সময় রাষ্ট্রের প্রয়োজনে রাষ্ট্রের প্রতি আনুগত্য কিংবা আস্থাভাজন বিশ্বস্থ লোক খুঁজা হয়ে থাকে। সেরকম পরিস্থিতিতে আমার মত সাধারন লোক গুলোকে অনেক কঠিন পরীক্ষায় উত্তীর্ন হতে হয়। যেমন আমার বাবা,চাচা,ভাই,বোন এমনকি শ্বশুর বাড়ির লোকজন কোথায় কি করে ইত্যাদি বিবেচনায় নেয়া হয়। আর ঐ ভদ্র মহিলার মত বিশেষ শ্রেনীর লোকজন কে তেমন কোন পরীক্ষা নিরীক্ষা ছাড়াই আস্থাভাজনের সার্টিফিকেট দেওয়া হয়। সেই দিক থেকে তারা অনেক সুবিধা নিয়ে থাকে।যদিও রাষ্ট্রের প্রয়োজনে তাদের ডেডিকেশন অনেকেই প্রশ্ন তুলে।

যেমন ঐ ভদ্র মহিলার স্বামীও হয়তো এরকম বিবেচনায় রাষ্ট্রের গুরুত্বপূর্ণ পদে আদিষ্ট আছেন।তথাপিও এরকম মিথ্যাচার অকৃতজ্ঞতার সামিল বলে মনে করি। যাইহোক মুদ্দকথা হল নিকট অতীতে দেশের বিরুদ্ধে এরকম ষড়যন্ত্র মূলক মিথ্যাচার কখনো শুনিনি।আশপাশের দেশের তুলনায় বাংলাদেশ দ্রুততম সময়ে অর্থনৈতিক উন্নতি লাভ করতেছে।এটা অনেকেই স্বাভাবিক ভাবে নিচ্ছে না।কাজেই আমাদের দেশের বিরুদ্ধে জিও পলিটিক্যাকেল স্বার্থে ষড়যন্ত্র হবে এটা অবান্তর কিছু না।তবে এই ঘটনাটাও এরকম কোন ষড়যন্ত্রের অংশ কিনা রাষ্ট্রের উচিত খুঁজে বের করা।

ধন্যবাদ জানাই বাংলাদেশে বসবাসরত আমেরিকান রাষ্ট্রদূত জনাব মিলার কে তিনি তাৎক্ষনিক রিয়েকশনে ডোনাল্ড ট্রাম্পের কাছে ঐ ভদ্র মহিলার করা অভিযোগ টি ভিত্তিহীন ও মিথ্যাচার বলে বিবৃতি দেওয়ায়।

লেখকঃ সাইফুল আলম রুকন পুলিশ পরির্দশক সিলেট জেলা ডিবি।

  •  
  •  
  •  

সর্বশেষ ২৪ খবর

আর্কাইভ

shares