জৈন্তাপুরে নিজপাট ইউনিয়ন পরিষদের উপনির্বাচন স্থগিত

প্রকাশিত: ৯:০৭ অপরাহ্ণ, জুলাই ১৮, ২০১৯

জৈন্তাপুরে নিজপাট ইউনিয়ন পরিষদের উপনির্বাচন স্থগিত

Sharing is caring!

সিলেটের জৈন্তাপুর উপজেলার নিজপাট ইউনিয়ন পরিষদের উপনির্বাচন দুই সপ্তাহের জন্য স্থগিত রাখার আদেশ দিয়েছেন মহামান্য হাইকোর্ট।

গত ১০ জুলাই হাইকোর্টের একটি বেঞ্চে বিচারপতি আশফাকুল ইসলাম ও বিচারপতি মোহাম্মদ আলী এই আদেশ প্রদান করেন।

নিজপাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মঞ্জুর এলাহি সম্রাটের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ প্রমাণিত হওয়ায় স্থানীয় সরকার মন্ত্রণালয়ের একজন উপসচিব তার পদ শুন্য ঘোষণা করেন। মঞ্জুর এলাহি সম্রাট এই বিষয়টি চ্যালেঞ্জ করে হাইকোর্টে একটি রিট পিটিশন দাখিল করেন।  হাইকোর্ট মঞ্জুর এলাহি সম্রাট এর রিট গ্রহণ করে রুল জারি করেন।

ইতোমধ্যে নির্বাচন কমিশন নিজপাট  ইউনিয়নের উপনির্বাচন এর তপশীল ঘোষণা করেন। তফশিল অনুযায়ী ২৫ জুলাই নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

পরবর্তীতে সম্রাট নির্বাচনের স্থগিতাদেশ চেয়ে আরেকটি আবেদন করলে হাইকোর্ট দুই সপ্তাহের জন্য এই নির্বাচন স্থগিত রাখার আদেশ দেন।

এদিকে উচ্চ আদালতের আদেশের পরও উপ-নির্বাচনের প্রার্থীরা প্রচারণা চালিয়ে যাচ্ছেন। এ ব্যাপারে উপজেলা নির্বাচন কর্মকর্তা জানান তিনি আদালতের আদেশের কোন কপি পাননি ।

ইউপি চেয়ারম্যান মঞ্জুর এলাহি সম্রাটের আইনজীবী মো. মোশতাক আহমদ জানান, আদেশের পর সার্টিফিকেট দিয়ে তার মোয়াক্কেলের মাধ্যমে সংশ্লিষ্টদের অবহিত করেছেন কিন্তু তারা নির্বাচন স্থগিত রাখেননি।  আজ বৃহস্পতিবার (১৮ জুলাই) আদেশের সত্যায়িত কপি সংশ্লিষ্টদের কাছে প্রেরণ করেছেন।

তিনি আরো জানান, নির্বাচন স্থগিত না করা হলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে আদালত অবমাননার মামলা করা হবে।

এ সংক্রান্ত আরও সংবাদ

বিজ্ঞাপন

আর্কাইভ

সর্বশেষ খবর

………………………..

shares