প্রচ্ছদ

টিকটকে ভিডিও বানাতে গিয়ে এবার পুকুরে ডুবে তরুণীর মৃত্যু

১৭ জুলাই ২০১৯, ২৩:২৯

ক্রাইম সিলেট ডেস্ক ::

Sharing is caring!

টিকটকে ভিডিও বানানোর সময় পুকুরে ডুবে মারা গেছে ২০ বছর বয়সী এক তরুণী। ভারতের কর্ণাটক থেকে ১০ কিলোমিটার দূরে ভাদাগেরি এলাকায় এ ঘটনা ঘটে।

টাইমস অব ইন্ডিয়া জানায়, মারা যাওয়া মালা দুই মাস আগে অনার্স ফাইনাল পরীক্ষা সম্পন্ন করে। দরিদ্র পরিবারের এ তরুণী চাকরির জন্য প্রস্তুতি নিচ্ছিলেন।

মালার বাবা একজন শ্রমিক আর মা গৃহিণী। এক বোনের বিবাহিত এবং এক ভাই ছোট একটি কাজ করে প্রাইভেট কোম্পানিতে। পড়াশোনা শেষে পরিবারের হাল ধরার কথা ছিল মালার।

পরিবার সূত্রে পুলিশ জানায়, ভিডিও বানানোর চীনা অ্যাপস টিকটকে আসক্ত ছিলেন মালা। একটি সিনেমার দৃশ্যের অনুকরণে টিকটকে ভিডিও বানাতে গিয়ে তিনি পুকুরে পড়ে যান।

স্থানীয় পুলিশ কর্মকর্তা এসআর জগদীশ জানান, শুক্রবার রাতে মালাকে কবর দেয় তার পরিবার। পুলিশ এ খবর পেয়ে তার লাশ তুলে ময়নাতদন্তের জন্য পাঠায়।

চীনা জনপ্রিয় অ্যাপটি ভারতে তুমুল জনপ্রিয়। দেশটির ১২০ মিলিয়ন মানুষ নিয়মিত-অনিয়মিতভাবে টিকটক ব্যবহার করছে।

বিভিন্ন গান, বিখ্যাত সিনেমার সংলাপসহ নানা ধরনের মজাদার অডিওর সঙ্গে ঠোঁট মিলিয়ে ভিডিও তৈরি করে আপলোড করা যায় টিকটক অ্যাপে। কিন্তু মজার এ অ্যাপ ঘিরে অভিযোগের শেষ নেই।

পর্নোগ্রাফিতে উৎসাহ দেওয়া ও শিশুদের ঝুঁকিতে ফেলার অভিযোগে সম্প্রতি ভারতে নিষিদ্ধ হলেও পরবর্তীতে আবার চালু হয় এটি।

গত জানুয়ারিতে মুম্বাইতে এক কিশোর নিজের জন্মদিনে আত্মহত্যা করে বসে। কারণ তার দাদি তাকে টিকটিক আসক্তি থেকে তাকে ফেরাতে চেয়েছিলেন।

গত এপ্রিলে দিল্লিতে টিকটকে ভিডিও বানানোর সময় বন্দুক থেকে আচমকা গুলি ছিটকে বন্ধুর হাতে নিহত হন এক তরুণ। কয়েকদিন আগেও মহারাষ্ট্রে একই ধরনের ঘটনা ঘটে, বন্দুক নিয়ে টিকটক করতে গিয়ে গুলিতে মারা যান এক তরুণ।

  •  
  •  
  •  

আর্কাইভ

shares