সিলেটে ত্রাণ বিতরণের নামে নারী অবয়ব প্রচার বন্ধের আহবান

প্রকাশিত: ১১:০৯ অপরাহ্ণ, জুলাই ১৬, ২০১৯

সিলেটে ত্রাণ বিতরণের নামে নারী অবয়ব প্রচার বন্ধের আহবান

ত্রাণ বিতরণের নামে মহিলাদের ছবি তোলে মিডিয়ায় প্রকাশ সমাজে একটি ফ্যাশনে পরিনত হয়েগেছে। কতিপয় বিত্তবান ও কোন কোন সংগঠন পণ্যের বিজ্ঞাপনের মত অসহায় নারীদের ব্যবহার করে নিজেদেরে যশ ও খ্যাতির প্রসার ঘটাচ্ছে।

এতে করে ধ্বংস হয়ে পড়ছে সিলেটের সামাজিক অবকাঠামো ও কোল কৌলিণ্য। এ অবস্তা যেন এখন মহামারিতে রূপ নিয়েছে। সম্প্রতি বন্যা কবলিত সিলেটের বিভিন্ন এলাকায় ত্রাণ বিতরণকালে পরিলক্ষিত হচ্ছে এমন দৃশ্য। কোন কোন মহল যৎ সমান্য ত্রাণ সামগ্রী নিয়ে দূর্গত এলাকায় যাচ্ছেন। সাথে নিয়ে যাচ্ছেন দামি ক্যমেরা ওয়ালা ফটো সাংবাদিক।

এলাকায় গিয়ে নিজেদেও লোকজন দিয়ে দু’ চারজন অসহায় নারী ডেকে এনে ফটো সেশন করেই ফিরে আসছেন। প্রকাশ করছেন সামাজিক যোগাযোগ মাধ্যম সহ মিডিয়ায়। এতে করে ত্রাণ সামগ্রীর চেয়ে ফটো সেশন ও প্রচার কাজে ব্যয় হচ্ছে অনেক গুন বেশী। লোক দেখানো সমাজ সেবী সেজে দেশ বিদেশে থাকা বিভিন্ন ব্যাক্তি ও দাতা সংস্থা থেকে হাতিয়ে নিচ্ছে কাড়ি কাড়ি টাকা।

আত্মসাৎ করছেন সরকারের লাখ লাখ টাকা। সিলেটের সমাজ এহেন লোক দেখানো সাহায্য ও নারী অবয়ব প্রচার থেকে মুক্তি চায়। সামাজিক ঐতিহ্র্য ও ধর্মীয় রীতি রক্ষায় কতৃপক্ষের এগিয়ে আসার দাবি জানায়।

Sharing is caring!

বিজ্ঞাপন

আর্কাইভ

সর্বশেষ খবর

………………………..