প্রচ্ছদ

ঢাকাদক্ষিণ সরকারি কলেজের অধ্যক্ষ ও শিক্ষকদের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ

১৫ জুলাই ২০১৯, ২৩:১২

গোলাপগঞ্জ প্রতিনিধি ::

Sharing is caring!

সিলেটের গোলাপগঞ্জের ঢাকাদক্ষিণ সরকারি কলেজের অধ্যক্ষ ও কতিপয় শিক্ষকদের দূর্নীতি থেকে প্রতিকার চেয়ে উপজেলা নির্বাহী অফিসার বরাবর লিখিত অভিযোগ করেছেন কলেজের শিক্ষার্থীরা। এছাড়াও গত কয়েকদিন আগে ৫/৬ জন মেধাবী ছাত্রনেতাদের বিরুদ্ধে ফরম পূরণ, পরিক্ষা ফি, সেশন  ফি ইত্যাদি আদায়ে বাধা প্রদান ও জোরপূর্বক হাতিয়ে নেওয়ার অভিযোগ সম্পন্ন মিথ্যা ষড়যন্ত্রমূলক ও বানোয়াট বলে অভিযোগ পত্রে উল্লেখ করা হয়।

কলেজের প্রায় ১৫০জন শিক্ষার্থী সাক্ষরিত এই অভিযোগ পত্রে উল্লেখ করা হয়,  কলেজের অধ্যক্ষ অনুরঞ্জন দাশ, অর্থনীতি বিভাগের প্রধান কুলসুমা বেগম, জামাত শিবিরের সাবেক নেতা শিক্ষক ইউনুস আহমদ, সহকারী অধ্যক্ষ ফয়ছল আহমদ সহ কয়েকজন শিক্ষকের দুর্নীতি,কলেজে ব্যক্তি স্বেচ্ছাচারিতায় বাধা, সাধারণ ছাত্র-ছাত্রীদের টাকা হাতিয়ে নেওয়ার বিভিন্ন কৌশলের গ্রহণ করেছেন। বিগত দিনে জাতির জনক বরঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি অবহেলায় ছেড়া অবস্থায় ফেলা রাখা হয়। এসব বিষয়ে ছাত্রনেতাদের নের্তৃত্বে প্রতিবাদ করা হলে তাদের বিরুদ্ধে এসব মিথ্যা অভিযোগ ইউএনও বরাবর দেওয়া হয়। এছাড়াও অভিযোগ পত্রে অধ্যক্ষ ও শিক্ষকদের দুর্নীতির কৌশলগুলো পয়েন্ট আকারে উল্লেখ করা হয়।

অভিযোগ পত্রে আরো উল্লেখ করা হয়, বিগত দিনে কলেজের অধ্যক্ষ সহ উল্লেখিত শিক্ষকদের বিরুদ্ধে দুদিকেও (দূর্নীতি দমন কমিশন) অভিযোগ দেওয়া হয়। তাদের বিরুদ্ধে এসব অভিযোগের  বিভিন্ন প্রমাণাদি দুদকে দেওয়া হয়।

এ ব্যাপারে গোলাপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মামুনুর রহমান জানান, ছাত্রদের পক্ষ থেকে একটা অভিযোগ পেয়েছি। বিষয়টি আমি দেখবো।

  •  
  •  
  •  

সর্বশেষ ২৪ খবর

আর্কাইভ

shares