পাসপোর্ট করতে এসে ৩ রোহিঙ্গা তরুণী আটক

প্রকাশিত: 8:39 PM, July 7, 2019

পাসপোর্ট করতে এসে ৩ রোহিঙ্গা তরুণী আটক

Sharing is caring!

রংপুরে পাসপোর্ট করতে এসে ৩ রোহিঙ্গা তরুণী আটক হয়েছে। রবিবার বিকেলে আঞ্চলিক পাসপোর্ট কার্যালয়ের কর্মকর্তারা তাদের পুলিশে সোপর্দ করেছে।

রংপুর আঞ্চলিক পাসপোর্ট কার্যালয় সূত্রে জানা যায়, দুপুর ২টার দিকে রোহিঙ্গা তরুনী সুমাইয়া আক্তার (২৪), তসমিনারা বেগম (২৫), শারমিন আক্তার (২৪) রংপুর আ লিক পাসপোর্ট কার্যালয়ে পাসপোর্টের আবেদন নিয়ে আসে। তাদের আবেদন যাচাই-বাছাইয়ে সেখানকার কর্মকর্তার সন্দেহ হলে তাদের আলাদাভাবে জিজ্ঞাসাবাদ করা হয়। সেখানে তাদের কথাবার্তায় অসংলগ্নতা দেখা যায়। তাদের জাতীয় পরিচয়পত্র চাওয়া হলে তারা ভূয়া পরিচয়পত্র দেখায়।

এরপর জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে পাসপোর্ট কার্যালয়ের কর্মকর্তাদের কাছে স্বীকার করে যে তারা রোহিঙ্গা তরুণী। তাদের জাতীয় পরিচয়পত্রে সুমাইয়া ও শারমিনের ঠিকানা সদর উপজেলার কুর্শা বলরামপুর ও তসমিনারা বেগমের ঠিকানা মমিনপুর ইউনিয়নের আরাজি মমিনপুর এলাকায় উল্লেখ রয়েছে।

 

রংপুর আ লিক পাসপোর্ট কার্যালয়ের উপ-পরিচালক নুরুল হুদা জানান, আমরা ৩ তরুণীকে জিজ্ঞাসাবাদ করে কথা-বার্তায় অসংলগ্নতা পাই। এরপর তাদের এলাকার নাম, প্রতিবেশি, স্বামীর নাম জিজ্ঞাসা করি। তাদের এলাকার জনপ্রতিনিধি ও দেশের বিভিন্ন বিষয় নিয়ে জিজ্ঞাসা করলে তারা কোন জবাব দিতে পারেনি।

কিন্তু রোহিঙ্গা সম্পর্কিত তথ্য জিজ্ঞাসা করলে তারা কিছু সঠিক তথ্য দেয়। এছাড়া রোহিঙ্গা ক্যাম্পে কাজ করার পূর্ব অভিজ্ঞতা থেকে তাদের সাথে কথা বলে আমার সন্দেহ আরও ঘনীভূত হয়। পরে স্বীকার করে যে তারা রোহিঙ্গা তরুণী। রোহিঙ্গা তরুণীদের পুলিশের কাছে সোপর্দ করা হয়েছে।

বিজ্ঞাপন

আর্কাইভ

সর্বশেষ খবর

………………………..

shares