প্রচ্ছদ

আর্জেন্টিনাকে হারিয়ে কোপার ফাইনালে ব্রাজিল

০৩ জুলাই ২০১৯, ১৯:৪৭

ক্রাইম সিলেট ডেস্ক :

Sharing is caring!

ব্যর্থ লিওনেল মেসি, ব্যর্থ আর্জেন্টিনা। আর নিজেদের মাঠে দুর্দান্ত ফুটবল খেলেছে ব্রাজিল। দুই অর্ধে দুই গোলে চির প্রতিদ্বন্দ্বীদের হারিয়ে কোপা আমেরিকার ফাইনাল উঠলো পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

বেলো হরিজন্তেতে বাংলাদেশ সময় বুধবার সকালে অনুষ্ঠিত ম্যাচটিতে আর্জেন্টিনাকে ২-০ গোলে হারায় ব্রাজিল। প্রথমার্ধে গাব্রিয়েল জেসুসের গোলে এগিয়ে যায় স্বাগতিকরা। দ্বিতীয়ার্ধে ব্যবধান দ্বিগুণ করেন রবের্তো ফিরমিনো।

টুর্নামেন্টের আগের ম্যাচগুলোর মতো এই লড়াইয়েও তেমন গোছালো ছিল না আর্জেন্টিনা। তবে দ্বাদশ মিনিটে এগিয়ে যেতে পারতো দলটি। লেয়ান্দ্রো পারেদেসের দূরপাল্লার শটটি অল্পের জন্য গোল পোস্টের ভেতর দিয়ে না যাওয়ায় বড় বাঁচা বেচে ব্রাজিল।

ম্যাচে পার্থক্য গড়ে দিতে বেশি সময় নেয়নি ব্রাজিল। উনিশতম মিনিটে দারুণ এক গোল করেন দলটির ফরোয়ার্ড গাব্রিয়েল জেসুস। সতীর্থ রবের্তো ফিরমিনোর ক্রসে ছোট ডি-বক্সের উপর থেকে ডান পায়ের শটে জাল খুঁজে নেন ম্যানচেস্টার সিটির এই তারকা ফরোয়ার্ড।

তিরিশতম মিনিটে ম্যাচে সমতা ফেরাতে পারতো আর্জেন্টিনা। লিওনেল মেসির সেট পিস থেকে সের্হিও আগুয়েরোর নেওয়া হেড ক্রসবারে লাগলে গোল বঞ্চিত হয় কোপার ১৪ বারের চ্যাম্পিয়নরা।

দ্বিতীয়ার্ধের আক্রমণের মাত্রা বাড়ায় আর্জেন্টিনা। ৬৬তম মিনিটে প্রায় সমতা ফিরিয়ে বসেছিল দলটি। মেসির দারুণ একটি প্রচেষ্টা ব্যর্থ করে দেন ব্রাজিল গোলরক্ষক আলিসন।

এর পাঁচ মিনিট পরই ব্যবধান দ্বিগুণ করে ব্রাজিল। জেসুসের দ্রুতগতির এক পাসে ডি-বক্সের মাঝামাঝিতে বল পেয়ে যান ফিরমিনো। ডান পায়ের শটে গোল পেয়ে যান লিভারপুলের এই তারকা ফরোয়ার্ড। এই গোল হজম করার মধ্য দিয়ে লড়াই থেকে যেন ছিটকে পড়ে আর্জেন্টিনা।

৭ জুলাই মারাকানা স্টেডিয়ামে অনুষ্ঠেয় ফাইনালে ব্রাজিলের প্রতিপক্ষ হবে চিলি ও পেরুর মধ্যকার অপর সেমি-ফাইনালের জয়ী দল।

  •  
  •  
  •  

আর্কাইভ

shares