প্রচ্ছদ

সিলেটে এসে ক্ষমা চাইলেন বাউল ডপকি শারমিন

২৮ জুন ২০১৯, ২৩:১৪

সিলেট ::

Sharing is caring!

বর্তমান বিতর্কিত বাউল ডপকি শারমিনের উপর সিলেটের বাউল সমাজের ক্ষোভ বিরাজ। এমনকি সিলেটে সকল প্রোগ্রামে শারমিনের গান বন্ধ করে দেওয়া হয়। ওক্ত বিষয় নিয়ে বিভিন্ন পত্র-পত্রিকায় ডপকি শারমিনের বিরুদ্ধে সংবাদ প্রকাশিত হয়। কিন্তু গত বুধবার শারমিন তার উস্তাদকে নিয়ে বিষয়টি সমাধানের জন্য ছোটে আসেন সিলেট বিভাগীয় বাউল কল্যাণ সমিতির সভাপতি কামাল উদ্দিন রাসেলের অফিসে। এরপর কামাল উদ্দিন রাসেলসহ উপস্থিত সকলের কাছে ক্ষমা চান বাউল ডপকি শারমিন ও তার উস্তাদ।

এ সময় আরও অনেক সিনিয়র বাউল শিল্পিরাও উপস্তিত ছিলেন। সকলের উপস্থিতে সিলেট বিভাগীয় বাউল কল্যাণ সমিতির সভাপতি কামাল উদ্দিন রাসেল বলেন, আগামী ১০ জুলাই বুধবার বাউল শিল্পী ডফকি শারমিনের বিষয় সম্মানজনক সমাধানের লক্ষ্যে বাউল কল্যাণ সমিতি,সিলেট বিভাগের উদ্যোগে এক সভা আয়োজনে করা হবে আর সেই সভায় বিষয়টি সমাধান হবে।

এরপর গত ২৭ জুন শারমিনের পক্ষে ক্রাইম সিলেট অনলাইনের মেইলে একটি প্রতিবাদ পাঠানো হয়েছে। ওক্ত প্রতিবাদে সিলেটের বাউল সমাজের দৃষ্টিগোচর হয়েছে। এ সংবাদ প্রকাশিত হওয়াতে সিলেটের বাউল সমাজের দুঃখ প্রকাশ করছেন পোর্টালের সম্পাদক।

প্রসঙ্গ, জগন্নাথপুর উপজেলার পৌর পয়েন্টে রুবেল সাউন্ড সিস্টেমের উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ অনুষ্ঠানে শিল্পী হিসেবে দাওয়াত দেয়া হয় ডপকি শারমিনকে। অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাউল কল্যাণ সমিতি, সিলেট বিভাগীয় সভাপতি কামাল উদ্দিন রাসেল। উদ্বোধনী অনুষ্ঠানের পর গান গাইতে উঠেন ডপকি শারমিন। এ সময় তিনি ধর্মীয় বিতর্কিত বিষয় নিয়ে গান গাওয়া শুরু করেন। একই সঙ্গে মঞ্চে অশ্লীলতা শুরু করেন বলে জানিয়েছেন বাউল কল্যাণ সমিতি, সিলেট বিভাগীয় সভাপতি কামাল উদ্দিন রাসেল। তিনি উপস্থিত থাকায় ডপকি শারমিনকে বিতর্কিত বিষয় নিয়ে গান পরিবেশন না করার আহ্বান জানান। এ নিয়ে অনুষ্ঠানে কিছুটা হট্টগোল দেখা দেয়।

এরপর বাউল শিল্পী শারমীন ওরফে ‘ডপকি’ শারমীনের বিরুদ্ধে সিলেটের জেলা প্রশাসক বরাবরে স্মারকলিপি দিয়েছে বাংলাদেশ বাউল কল্যাণ ফেডারেশন। বুধবার সকালে ফেডারেশনের চেয়ারম্যান ফকির শাহ তোফাজ্জুল হুসেন ভান্ডারি এ স্মারকলিপি প্রদান করেন।

  •  
  •  
  •  

সর্বশেষ ২৪ খবর

আর্কাইভ

shares