প্রচ্ছদ

সুনামগঞ্জে বাসের টিকেট না পেয়ে চরম দূর্ভোগে রাজধানী মূখি মানুষ

১১ জুন ২০১৯, ১৬:৫৬

সুনামগঞ্জ প্রতিনিধি ::

Sharing is caring!

সুনামগঞ্জেও ঈদের ছুটি শেষে চরম দূর্ভোগে পড়েছে সুনামগঞ্জ থেকে দেশের বিভিন্ন স্থানে কর্মস্থলে ফিরতে যাওয়া হাজার হাজার মানুষ। তারা গাড়ি না পেয়ে বিপাকে পড়েছেন।

সোমবার সন্ধ্যা থেকে রাত ১১টা পর্যন্ত সুনামগঞ্জ শহরে পুরাতন বাস স্টেশনে দ‚র পাল্লার বাসের জন্য হাজার হাজার মানুষ ঘন্টার পর ঘন্টা টিকিট,বাস না পেয়ে কাউন্টারের সামনে রাস্থায় বসে পড়েন। এই সুযোগে বাস কাউন্টারের লোকজন যাত্রীদের কাছ থেকে কৌশলে৪৫০-৫৫০টাকার স্থলে ৮০০টাকা ভাড়া আদায় করছে।এমন অভিযোগের প্রেক্ষিতে সুনামগঞ্জ জেলা প্রশাসকের নিদেশে অভিযান চালায় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রট হারুনর রশিদ।

এসময় তিনি পরিবহন মালিকদের ডেকে যাত্রীদের কাছ থেকে সব সময়কার নির্ধারীত ভাড়া ৪৫০-৫৫০নেওয়ার জন্য বলেন। এসময় অতিরিক্ত পুলিশ সুপার(সদর সার্কেল) জয়নাল আবেদীন,জেলা প্রশাসনের সহকারী কমিশনার আমিনুল এহসান,সুনামগঞ্জ সদর থানার অফির্সাস ইনর্চায মোঃ শহীদুল্লাহ উপস্থিত ছিলেন। ঢাকায় একটি বেসরকারি প্রতিষ্ঠানের চাকুরীজীবী হোসেন মিয়া বলেন,ছুটি শেষ,বউ,বাচ্ছা নিয়ে ঢাকায় যাব,কিন্তু টিকেট নাই। মহাবিপদে পড়েছি,আগে জানলে বাসের অগ্রীম টিকেট কেটে রাখতাম। এখন অতিরিক্তি টাকাও নিচ্ছে বাসের কাউন্টারের লোকজন।

ঢাকার গাজিপুরের গার্মেন্টস কর্মী নুরুন নাহার বলেন,ঈদের ছুটি শেষে কাজের ফেরার জন্য সন্ধ্যায় বাসস্টেশনে আসি,এসে দেখি প্রায় সব কাউন্টারে টিকেট শেষ। যদি নিচে(ফ্লরে)বসে যাওয়া যায় সেই অপেক্ষায় আছি। আমার মত শত শত মানুষ টিকেট না পেয়ে বিপাকে পড়েছেন বাসের টিকেট না থাকায়। বাসের নিচে বসে যাব সেখানের সিটের ভাড়া দিতে হবে।সাজিদুর রহমান নামে এক যাত্রী অভিযোগ করেন বলেন,টিকিট সংকটের সুযোগে আমাদের কাছ থেকে বাড়তি ভাড়া আদায় করছে কাউন্টারের লোকজন। উপায় না পেয়ে বাড়তি টাকা দিয়েই টিকিট কিনলাম। কিছুই করার নেই। যেতে হবে বেশী কথা বরলে ঠিকেট দেয় না।মামুন,শ্যামলী,এনা

কাউন্টারের কর্মকর্তারা জানান,বাসের টিকিট সন্ধ্যার পূর্বেই শেষ হয়ে যাওয়ায় যাত্রীদের আমরা ফিরিয়ে দিচ্ছি। ঢাকাগামী যাত্রীদের আমরা টিকেটে দিতে পারছি না। অতিরিক্তি ভাড়া নিচ্ছেন কিনা জানতে চাইলে তারা অস্বীকার করেন।

  •  
  •  
  •  

সর্বশেষ ২৪ খবর

আর্কাইভ

shares