শাহী ঈদগাহে চলছে অপবিত্র ও অশালীন কার্যকলাপ

প্রকাশিত: ৮:২৮ অপরাহ্ণ, জুন ১১, ২০১৯

শাহী ঈদগাহে চলছে অপবিত্র ও অশালীন কার্যকলাপ

সিলেট নগরীর শাহী ঈদগাহ যেখানে সিলেটের সবচেয়ে বড় ঈদগাহ ময়দান সিলেটের সকল ধর্মপ্রান মুসলমানরা এই স্হানকে পবিত্র ঈদের পবিত্র নামাজের স্হান মনে করে শ্রদ্ধা ও পবিত্রতা অবলম্বন করে। প্রতিটি বছর দুইটি ঈদের নামাজ এখানে আদায় করেন এ ছাড়া এখানে বড় বড় আলেম উলামা বিশিষ্ট ব্যক্তিদের জানাযা নামাজ আদায় করেন। এই শাহী ঈদগাহ ময়দান সিলেটের তথা সারা বাংলাদেশের মুসলমানদের জন্য ঐতিহাসিক ও পবিত্র স্থান।
দুঃখের বিষয় হলেও সত্য যে, বিগত কিছু দিন থেকে এই পবিত্র স্থানের পবিত্রতা নষ্ট করতেছে এক শ্রেনীর লোচ্চা, বদমাশ নামধারী কিছু নারী পুরুষ অবাধে মিলা মিশা করছে শাবি ও কৃষি বিশ্ববিদ্যালয় সহ বিভিন্ন কলেজ থেকে ছাত্র ছাত্রীদের পার্ক মনে করে এই পবিত্র ঈদগাহকে ভিজিট প্যালেস মনে করে আড্ডা আনন্দ উল্লাস করেছে। এমনকি এই পবিত্র স্থানকে নষ্ট প্রেমিক-প্রেমিকারা প্রেমের ময়দানে পরিণত করার প্রচেষ্টায় লিপ্ত।
তাই শাহজালাল শাহপরান সহ ৩৬০ আউলীয়ার পূন্যভুমি নামের ইজ্জত ও সিলেটের ঐতিহ্য ধরে আছে। কিন্তু এই নোংরা অসামাজিক কার্যকলাপ চোখের সামনে এই নষ্টামি হচ্ছে আর আমাদের সিলেটের মুসলমানরা নিশ্চুপ। এই সব নষ্টামি বন্ধ করার জন্য সকল মুসলমানদেরকে প্রতিবাদ করতে হবে। এই সিলেটের পবিত্র শাহী ঈদগাহ পবিত্রতা রক্ষা ও প্রতিবাদ করা প্রত্যেক মুসলমানদের জন্য ঈমানী দায়িত্ব। তাই সিলেটের মন্ত্রীবর্গ ও মেয়র আরিফুল হক সহ জেলা প্রশাসকের কর্মকর্তা ও জেলা পরিষদ ও পুলিশের কর্মকর্তা কোতোয়ালি থানায় কর্মকর্তাদের দৃষ্টি আকর্ষণ করছি। সিলেট শহরের নাম ইজ্জত রক্ষা সকল নাগরিকের দ্বায়ীত্ব।

Sharing is caring!

বিজ্ঞাপন

আর্কাইভ

সর্বশেষ খবর

………………………..